৭ শতাধিক পরিবারের পাশে উইন্টার প্রজেক্ট

সালাহ উদ্দিন মাহমুদ
সালাহ উদ্দিন মাহমুদ সালাহ উদ্দিন মাহমুদ , লেখক ও সাংবাদিক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

একঝাঁক তরুণের সমন্বয়ে গঠিত ফোরাম এসডিএ বিভিন্ন সময়ে দুর্গত মানুষের পাশে দাঁড়ায়। গত চার বছর ধরে স্তন ক্যান্সার বিষয়ক সচেতনতা বৃদ্ধি, শিক্ষাসামগ্রী বিতরণ, কুরবানি করা, ঈদ উৎসব, ফল উৎসব ও শীতবস্ত্র বিতরণের মতো কর্মসূচি পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারের তীব্র শীতে ৭৫০টি পরিবারের অসহায় মানুষের পাশে দাঁড়ায় সংগঠনটি।

winter-in-(1)

ফোরাম এসডিএ’র এমন মহত কাজের সঙ্গে বরাবরই একাত্মতা ঘোষণা করে আসছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম। তবে এবারের আয়োজনে আরো ১৬টি সংগঠন তাদের সঙ্গে যুক্ত হয়েছে। সেই লক্ষ্যে গত ২১ ডিসেম্বর কুড়িগ্রামের হলোখানা ইউনিয়ন এবং লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নে কম্বল বিতরণের মধ্যদিয়ে শুরু হয় তাদের কার্যক্রম।

winter-in-(2)

জানা যায়, ২১ ডিসেম্বর কুড়িগ্রামের হলোখানা ইউনিয়নে ১১০টি পরিবার, লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নে ২২০টি পরিবার, ১২ জানুয়ারি জামালপুরের ইসলামপুর উপজেলার কুলকান্দির চরে ২০০টি পরিবার, ১৯ জানুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার মাচালং বাজার ও ৮ নং পাড়ার ২০০টি পরিবার, আলীকদমে ২০টি পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়। বিভিন্ন সংগঠন ও ব্যক্তির সার্বিক সহায়তায় এ কম্বল বিতরণ করে উইন্টার প্রজেক্ট।

winter-in-(3)

ফোরাম এসডিএ’র সমন্বয়ক এ এম রায়হান জাগো নিউজকে বলেন, ‘উইন্টার প্রজেক্টের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল ভিন্ন ভিন্ন সেক্টরে কাজ করা বিভিন্ন সামাজিক সংগঠনকে একই প্লাটফর্মে এনে শীতার্ত মানুষের পাশে দাঁড় করিয়ে দেয়া। প্রতিটি সংগঠনের সাথে প্রতিটি সংগঠনের সৌহার্দ-সম্প্রীতি মজবুত করা।’

winter-in-(4)

ফোরাম এসডিএ’র এইচআর ডিরেক্টর রাফায়েত রোমান বলেন, ‘উইন্টার প্রজেক্টের সাথে সম্পৃক্ত সব সংগঠন এতটাই আন্তরিক ছিল, যাতে পরবর্তীতে কোন চ্যালেঞ্জই মনে হয়নি। উইন্টার প্রজেক্ট তাদের সবার প্রতি কৃতজ্ঞ। আশা করছি উইন্টার প্রজেক্ট আগামীর দিনগুলোতেও দেশের প্রতিটি অঞ্চলে উষ্ণতা ছড়িয়ে দিতে সক্ষম হবে।’

এসইউ/এমকেএইচ