তারকাদের সঙ্গে ছবি তোলাই যার শখ

সালাহ উদ্দিন মাহমুদ
সালাহ উদ্দিন মাহমুদ সালাহ উদ্দিন মাহমুদ , লেখক ও সাংবাদিক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০৩ মার্চ ২০১৯

ছোটবেলা থেকেই তারকাদের প্রতি তার দুর্নিবার আকর্ষণ। কেমন তাদের জীবন? কেমন তাদের চলাফেরা? এসব জানতেই তাদের সঙ্গে মেশার ইচ্ছা তার। তারকাদের সম্পর্কে জানার আগ্রহ থেকেই ছুটে যান বিভিন্ন অনুষ্ঠানে। সেখানে উপস্থিত অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, সাংবাদিক, লেখক, পরিচালক, কমেডিয়ান, উপস্থাপক- যে কাউকে পেলেই সুযোগ বুঝে কথা বলেন। ছবি তুলে রাখেন। এভাবেই এ পর্যন্ত তুলেছেন প্রায় দুইশ’ ছবি।

star

এতক্ষণ যার কথা বলছিলাম, তার নাম হৃদয় খান। জন্ম মাদারীপুরের কালকিনি উপজেলার উত্তর রাজদী গ্রামে। স্নাতক সম্পন্ন করেছেন টঙ্গী সরকারি কলেজ থেকে। বর্তমানে বসবাস করেন সাভারের আশুলিয়ায়। ছাত্র জীবন থেকেই তিনি সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যাপক উৎসাহী ছিলেন।

star

কর্মজীবনে সিআইপিএল-এপিক গ্রুপে যুক্ত রয়েছেন তিনি। কাজের পাশাপাশি সময়-সুযোগ পেলেই ছুটে যান বিভিন্ন অনুষ্ঠানে। অবস্থান করেন মঞ্চের আশেপাশে। কখনো কখনো আয়োজকদের সঙ্গে মিশে যান ক্ষণিকের আলাপচারিতায়। সদা হাস্যোজ্জ্বল হৃদয় খানকেও তারকারা আপন করে নেন ক্ষণিক আলাপেই।

star

তারকাদের সঙ্গে আলাপের ফাঁকেই তুলে রাখেন ছবি। এ পর্যন্ত তিনি নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হক, লেখক আনিসুল হক, লেখক ও সম্পাদক ইমদাদুল হক মিলন, ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শারাফাত, সংগীতশিল্পী মুজিব পরদেশী, বাউল শফি মণ্ডল, চন্দনা মজুমদার, এস আই টুটুল, আগুন, বিউটি, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, তরুণ লেখক ও নির্মাতা সাদাত হোসাইন, অভিনয়শিল্পী মামুনুর রশিদ, তুষার খান, মোমেনা চৌধুরী, মীরাক্কেলের শাওন মজুমদার, আনোয়ারুল আলম সজল, সাংবাদিক লারা লোটাস প্রমুখের সঙ্গে ছবি তুলেছেন।

star

বর্তমান তথ্যপ্রযুক্তির কল্যাণে তারকাদের সঙ্গে তোলা ছবিগুলো পোস্ট করেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। তবে তিনি ফেসবুক সেলিব্রেটি নন। বন্ধুসংখ্যা বা ফলোয়ার সংখ্যাও বেশি নয়। ফেসবুকে পোস্ট করেই আনন্দ পান। সম্প্রতি শেষ হয়ে যাওয়া অমর একুশে বইমেলাতেও তাকে বেশকয়েক দিন দেখা গেছে। বই কেনার পাশাপাশি বিভিন্ন তারকার সঙ্গে ছবি তুলতে ঘুরে বেরিয়েছেন পুরো মেলা প্রাঙ্গণ।

star

ছবি তোলা প্রসঙ্গে হৃদয় খান জাগো নিউজকে বলেন, ‘শুধু ছবি তোলাই আমার উদ্দেশ্য নয়। মূলত সবার কাছ থেকে আমি পরামর্শ চাই। তাদের সফলতার পেছনে কী আছে? তাদের পরামর্শ থেকে আমি উৎসাহিত হই। বাস্তবতা সম্পর্কে জানার চেষ্টা করি।’

এসইউ/পিআর