বাস্তবের রুপাঞ্জেল! যেভাবে করেন চুলের যত্ন

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৩ অক্টোবর ২০২১
ছবি-ইনস্টাগ্রাম

রাশিয়ান সুন্দরী অ্যাঞ্জেলিকা বারানোভা। তার চুল দেখলেই সবাই অবাক হয়ে যান। অনেকে তো আবার নকল ভেবে বিভ্রান্ত হন।

কারণ এতো লম্বা ও ঘন চুল তার, যা দেখলে সবাই বিস্মিত হন। উজ্জ্বল সোনালি রঙের লম্বা চুল দিয়ে সবার নজর কেড়েছেন এই রাশিয়ান রুপাঞ্জেল।

রাশিয়ান শহর ইরকুটস্কেরে বাস করেন ২৮ বছর বয়সী অ্যাঞ্জেলিকা। তিনি পেশায় একজন নার্স।

jagonews24

রাশিয়ান রুপাঞ্জেল নামেই বর্তমানে বিশ্বব্যাপী পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। এর কারণ হলো তার সুন্দর চুল। তিনি বিগত ২৩ বছর ধরে চুল কাটেননি।

সর্বশেষ অ্যাঞ্জেলিকা মাত্র পাঁচ বছর বয়সে চুল ছাঁটেন। যদিও এতোদিন তিনি চুল কাটবেন না এমন কোনো বিষয় ছিল না।

jagonews24

তবে অ্যাঞ্জেলিকার চুলের ঘনত্ব ও বৃদ্ধি দেখে সবাই তাকে সুন্দর চুলগুলো কাটতে নিষেধ করতেন।

তিনিও নিজের চুলের প্রতি দুর্বলতা বোধ করতেন। এ কারণে চুল কাটেননি। অ্যাঞ্জেলিকা সর্বদা তার চুল নিয়ে গর্ববোধ করেন। অবাক করা বিষয় হলো, তিনি চুলের পেছনে বেশি সময় ও শ্রম ব্যয় করেন না।

jagonews24

তিনি দাবি করেন, ‘চুলের যত্ন নেওয়ার ক্ষেত্রে আমি কখনও বিশেষ কিছু করি না। সপ্তাহে ২-৩ বার শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে চুল পরিষ্কার রাখি।

চুল শুকানোর জন্য কখনও হেয়ার ড্রায়ার ব্যবহার করি না। নিয়মিত চুল চিরুনি দিয়ে ধীরে ধীরে আঁচড়ায়, যাতে চুল ছিঁড়ে না যায়। ব্যাস এটুকুই।’

jagonews24

অ্যাঞ্জেলিকা আরও জানান, ‘পা অব্দি লম্বা চুল নিয়ে ঘুরে বেড়ানো কখনও কখনও চ্যালেঞ্জিং হয়ে যায়। এমনকি অস্বস্তিকরও হতে পারে। এটি সত্যিই কষ্টের। কারণ বেশিরভাগ সময়ই চুল বেঁধে রাখতে হয়।’

শুধু অ্যাঞ্জেলিকা নন, বিশ্বের বিভিন্ন স্থানে এমন বাস্তবের রুপাঞ্জেলের দেখা হয়তো পাবেন। যেমন- জাপানের রিন কাম্ব ১৫ ফুট লম্বা চুলের অধিকারী।

সূত্র: অডিচটি সেন্ট্রাল

জেএমএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]