মিরপুরে মেডিনেটের বিনামূল্যে লিভার-ক্যান্সার চিকিৎসা ক্যাম্প

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৭ এপ্রিল ২০১৭

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে রাজধানীবাসীর জন্য শুক্র ও শনিবার বিনামূল্যে ক্যান্সার ও লিভার রোগ বিষয়ক দুই দিনব্যাপী চিকিৎসাসেবা ক্যাম্পের আয়োজন করেছে মিরপুর-১ এর  মেডিনেট মেডিকেল সার্ভিসেস।

এতে চিকিৎসাসেবা দেন দিল্লির অ্যাপোলো হাসপাতালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক।

এরা হলেন গ্যাস্ট্রো লিভার ট্রান্সপান্ট, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়েটিক সার্জারি বিভাগের প্রধান ও সিনিয়র কনসালটেন্ট ডা.নীরভ গোয়াল। অন্যজন মেডিকেল অনকোলোজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও ক্যান্সার রোগ বিশেষজ্ঞ ডা. দীপাঞ্জন পান্ডা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকালে মেডিনেট মেডিকেলে এ সেবার উদ্বোধন করা হয়। সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত বিনামূল্যে এ চিকিৎসাসেবা দেয়া হয়। আগামীকাল (শনিবার) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত তারা রোগী দেখবেন।

ডা. নীরভ গোয়াল জানান, একান্তই মানব সেবার অংশ হিসেবে চিকিৎসাবঞ্চিত মানুষকে সেবা দিতে বাংলাদেশে এসেছি। মেডিনেট কর্তৃপক্ষের উদ্যোগকে সহযোগিতার করতে সেবা দিয়ে অংশিদার হয়েছি।

মেডিনেটের সিইও মো. জাকির হোসেন বলেন, দেশের মানুষ লিভার ও ক্যানসার রোগে আক্রান্ত। দেশে কিংবা দেশের বাইরে এর চিকিৎসা নিতে প্রচুর অর্থ ব্যয় হয়। সবার সে ক্ষমতা থাকে না। তাদের কথা চিন্তা করেই ভারতের অ্যাপোলো হাসপাতালের এ দুই চিকিৎসক তাদের মূল্যবান সময় দিতে রাজি হয়েছেন। এতে বাংলাদেশেই ক্যান্সার ও লিভার বিষয়ক আন্তর্জাতিক মানের স্বাস্থ্য সেবা সম্পূর্ণ ফ্রি পাচ্ছেন রোগীরা।

দু’দিনের বিনামূল্যের এ ক্যাম্পে অগ্রিম রেজিস্ট্রেশনকৃত ক্যান্সারের ৪০জন এবং গ্যাস্ট্রো লিভারের প্রায় শতাধিক রোগী চিকিৎসার সুযোগ পেয়েছেন।

এমইউ/এমআরএম/এএইচ/এমএস