দরিদ্রদের চিকিৎসায় গণস্বাস্থ্য কেন্দ্রে জাকাত দেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৯ মার্চ ২০২৩

গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টারে দরিদ্র রোগীদের ব্যয় সাশ্রয়ে ও চিকিৎসার্থে জাকাতের টাকা দান করার আহ্বান জানাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। বুধবার (২৯ মার্চ) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সই করা এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, বিকল কিডনি রোগীদের বেঁচে থাকার চিকিৎসা হলো একমাত্র ডায়ালাইসিস। ডায়ালাইসিস সেবা অত্যন্ত ব্যয়বহুল। বিকল কিডনি রোগীদের বেশির ভাগেরই সঙ্গে অন্য কোনো অসংক্রামক রোগ থাকেই। এছাড়া অন্যান্য চিকিৎসা খরচ, ওষুধ, যাতায়াত, বিশেষ খাবার ইত্যাদি খরচ বহন করতে হয়। দেখা যায় রোগী যে আর্থিক অবস্থাই হোক না কেন এসব রোগীরা চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে ধীরে ধীরে দরিদ্র থেকে দরিদ্রতর হতে থাকে। এক পর্যায়ে ডায়লাইসিস করাতে আর টাকা থাকে না। ডায়ালাইসিসের দর কমানোর পরও বিকল কিডনি রোগীরা শুধুমাত্র টাকার অভাবে নিয়মিত ডায়ালাইসিস করাতে পারছেন না।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের সর্ববৃহৎ ডায়ালাইসিস সেন্টার ‘গণস্বাস্থ্য ডায়লাইসিস সেন্টার’, গণস্বাস্থ্য নগর হাসপাতাল, গণস্বাস্থ্য কেন্দ্র জনহিতকর দাতব্য ট্রাস্টের একটি অলাভজনক প্রতিষ্ঠান।

সমাজের অবস্থা সম্পন্ন ব্যক্তিদের সহায়তায় প্রতিদিন গড়ে ৩০০ থেকে ৩২০ জন বিকল কিডনি রোগীদের নামমাত্র খরচে গুণগত মানের সেবা নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, আপনাদের সাহায্য প্রয়োজন। যারা সামর্থবান, দেশ-বিদেশে বসবাস করেন, তারা দান করুন, যাকাত দিন। কোনো সাহায্য ক্ষুদ্র নয়। নিজে দান করুন, প্রিয়জনের নামে দান করুন। বন্ধুবান্ধবকে দান করতে সাহায্য করুন। সকল প্রকার দান আয়কর মুক্ত।

নিম্নের যে কোনো অ্যাকাউন্টে জাকাত/দান পাঠানোর অনুরোধ করা হয়েছে।

১. হিসাবের নাম: গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. এলিফেন্ট রোড শাখা, নিউমার্কট, ঢাকা,
হিসাব নং- ০১৭১১০১০০০০০১০৫৮

২. হিসাবের নাম: গণস্বাস্থ্য নগর হাসপাতাল, প্রিমিয়ার ব্যাংক, পান্থপথ শাখা, ঢাকা।
হিসাব নং- ১৪৪১১১০০০০০৬৮

বিকাশ একাউন্ট: ০১৭৩৩৯৯১৩৯১

এএএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।