৯/১১ হামলার মহড়ায় অর্থ জুগিয়েছিল সৌদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৭

৯/১১ হামলায় সৌদি আরবের সম্পৃক্ততার নতুন তথ্য উঠে এসেছে এবার। দেশটির বিরুদ্ধে চলা মামলায় দাখিল করা নথিতে বলা হয়েছে, ৯/১১ হামলার মহড়ায় অর্থ জুগিয়েছে ওয়াশিংটন ডিসিতে অবস্থিত সৌদি দূতাবাস। শনিবার নিউ ইয়র্ক পোস্টের এক খবরে এ তথ্য জানানো হয়।

২০০১ সালে দু’টি বিমান অপহরণ করে যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলা চালানো হয়। ওই হামলায় প্রায় তিন হাজার মানুষ নিহত হয়। এক সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, এই হামলার মহড়ায় নিজেদেরই দুই নাগরিককে অর্থ দিয়েছিল সৌদি।

পেন্টাগনে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হামলা চালানোর দুই বছর আগে ফোয়েনিক্স থেকে ওয়াশিংটন পর্যন্ত বিমান নিয়ে গিয়ে ৯/১১ হামলার মহড়া চালানোর জন্য এই অর্থ সাহায্য করেছিল সৌদি দূতাবাস।

তবে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর টুইন টাওয়ারে চালানো ওই হামলার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা বরাবরই অস্বীকার করে আসছে সৌদি। আর্থিকভাবে সাহায্যের পাশাপাশি হামলা কীভাবে চালানো হবে সে বিষয়েও হামলাকারীদের সহায়তা করা হয়েছিল বলে জানানো হয়েছে।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]