মার্কলে ‘রোমাঞ্চিত’ ব্রিটিশ প্রিন্স হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

বান্ধবী মার্কিন অভিনেত্রী মেগান মার্কলকে বিয়ের ঘোষণা দেয়ার পর ব্রিটিশ প্রিন্স হ্যারি বলেছেন, ‘তিনি বেশ রোমাঞ্চিত।’

ব্রিটিশ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী প্রিন্স হ্যারি আগামী বসন্তে মার্কলের সঙ্গে গাঁটছাড়া বাঁধবেন। গত বছরের গ্রীস্ম থেকে চুটিয়ে প্রেম করছেন এই জুটি। চলতি মাসের শুরুর দিকে গোপনে বাগদান সম্পন্ন করেছেন তারা।

jagonews24

সোমবার লন্ডনের কেনসিংটন প্যালেসের বাইরে আনুষ্ঠানিক ছবির জন্য পোজ দিয়েছেন তারা। বিয়ের পর এই প্যালেসেই উঠবেন হ্যারি-মার্কল জুটি। প্রিন্স হ্যারি বলেছেন, প্রস্তাবটা ছিল রোমাঞ্চকর।

প্যালেসের সামনে ফটোশুটের সময় মার্কলেকে দেখা যায় সাদা বেল্টের কোট পরা অবস্থায়। প্যালেসের সানকেন গার্ডেনে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় মার্কল ব্রিটিশ প্রিন্সের হাত ধরে ছিলেন। এসময় ক্যামেরার সামনে বাগদানের হীরার আংটি প্রদর্শন করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন এই অভিনেত্রী বলেন, ‘তিনি খুবই আনন্দিত, সবাইকে ধন্যবাদ।’

jagonews24

কেনসিংটন প্যালেস বলছে, মার্কলকে দেয়া বাগদানের আংটির নকশা করেছেন প্রিন্স হ্যারি। তার প্রয়াত মা প্রিন্সেস অব ওয়েলস ডায়ানার দুটি হীরার টুকরা দিয়ে তৈরি করা হয়েছে এই আংটি।

মার্কলের বাবা-মা তাদের আশীর্বাদ করেছেন জানিয়ে প্রিন্স চার্লস বলেছেন, তিনিও ‘রোমাঞ্চিত’। প্রিন্স চার্লস এক টুইট বার্তায় বলেন, ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ ও তাদের পরিবারের ঘনিষ্ঠজনরা হ্যারির বাগদানের ব্যাপারে জানেন; যা লন্ডনে সম্পন্ন হয়েছে।

ক্লারেন্স হাউসের ঘোষণায় প্রিন্স অব ওয়েলস এবং ডাচেস অব কর্নওয়ালসের কর্মকর্তারা বলেছেন, যথাসময়ে প্রিন্সের বিয়ের তারিখ ঘোষণা করা হবে। বিয়ের পর মার্কলে ব্রিটিশ রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্য হবেন। ব্রিটিশ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী চার্লস হ্যারি আগামী বসন্তে মার্কিন এ অভিনেত্রীর সঙ্গে গাঁটছাড়া বাঁধবেন।

jagonews24

ডিউক অব এডিনবার্গ ও ব্রিটিশ রানী রাজ পরিবারের নতুন এ দম্পতির জন্য আনন্দ প্রকাশ করেছেন। একই সঙ্গে তাদের সুখী দাম্পত্য কামনা করেন তিনি। বাকিংহাম প্যালেসের এক মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

৩৩ বছর বয়সী প্রিন্স হ্যারির তিন বছরের বড় মার্কিন অভিনেত্রী মার্কল (৩৬)। চলতি বছরের সেপ্টেম্বরে প্রথমবারের মতো এ জুটি প্রকাশ্যে আসেন। যুদ্ধাহত সৈনিকদের সম্মানে প্রিন্সের আয়োজিত আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা ইনভিকটাস গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের দেখা যায়।

এক বন্ধুর মধ্যস্থতায় গত বছরের জুলাইয়ে লন্ডনে স্বাক্ষাৎ করেন প্রিন্স হ্যারি ও মার্কল। গত নভেম্বরে মার্কলের সঙ্গে সম্পর্ক রয়েছে বলে প্রথমে নিশ্চিত করেন হ্যারি।

jagonews24

প্রিন্স হ্যারির বাগদানের খবরে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এই জুটির ভবিষ্যৎ সুখী দাম্পত্য জীবন কামনা করেছেন তিনি। লেবার দলীয় নেতা জেরেমি করবিন বলেছেন, ‘আমি তাদের সুখী দাম্পত্য কামনা করছি। আশা করছি, তারা একসঙ্গে মহান জীবন কাটাবে।’

সূত্র : বিবিসি, সিএনএন।

এসআইএস/আরআইপি

আপনার মতামত লিখুন :