রাশিয়ায় বিশেষ অভিযানে সন্দেহভাজন বোমা হামলাকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৬ এএম, ২০ ডিসেম্বর ২০১৭

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় স্টাভরোপোল শহরে একটি অ্যাপার্টমেন্ট উড়িয়ে দেয়ার ঘটনায় জড়িত সন্দেহভাজন ব্যক্তি বুধবার নিরাপত্তারক্ষী বাহিনীর বিশেষ অভিযানে নিহত হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা তাস নিউজ এজেন্সিকে এ তথ্য জানিয়েছে।

প্রমিস্লেন্নি জেলার স্টাভরোপোলের প্রশাসনিক প্রধান দিমিত্রি সেমেনোভ বাসিন্দাদের অ্যাপার্টমেন্টে ফিরে যাওয়ার অনুমতি দিয়েছেন।

সেমেনোভ বলেন, ওই অ্যাপার্টমেন্টে যে ব্যক্তি বিস্ফোরণ ঘটিয়েছিল সে নিহত হয়েছে, অ্যাপার্টমেন্টও পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে, তদন্ত কর্মকর্তারা সব ধরনের তল্লাশি অভিযান শেষ করেছেন। এখন আর বিপদের কিছু নেই। তেমন কোনো শঙ্কা থাকলে কাউকে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হতো না।

প্রত্যক্ষদর্শী এবং শহরের প্রধান অ্যান্ড্রেই ডিযাতদোয়েভের বরাত দিয়ে প্রাথমিক খবরে বলা হয়েছে, হামলাকারী ব্যক্তি স্থানীয় নয়। সে ওই অ্যাপার্টমেন্টটি ভাড়া করেছিল। প্রথম বিস্ফোরণের পর হামলাকারী আরও হামলার হুমকি দেন। তবে ওই বিস্ফোরণে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শহরের এক প্রাদেশিক মুখপাত্র বলেন, ওই অ্যাপার্টমেন্ট থেকে প্রায় ১৩০ জনকে উদ্ধার করা হয়। কাছাকাছি একটি স্কুলে একটি সাময়িক আশ্রয়কেন্দ্র স্থাপণ করা হয়। সেখানেই অ্যাপার্টমেন্টের বাসিন্দারা আশ্রয় নেয়।

টিটিএন/আরআইপি

আপনার মতামত লিখুন :