সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৯ শ্রমিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২২ জানুয়ারি ২০১৮
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৯ শ্রমিক নিহত

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৯ শ্রমিক নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় আল-বাহা প্রদেশে ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি নাগরিক, চারজন মিসরীয় নাগরিক এবং দু’জন ভারতীয় নাগরিক। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। খবর সৌদি গ্যাজেট।

নিহতরা সবাই একটি কেয়ারিং কোম্পানির শ্রমিক। ওই কোম্পানিটি সৌদির বালজুরাসি হাসপাতালে রোগীদের খাবার সরবরাহ করে থাকে। ছুটির দিনে পাহাড়ের রাস্তা ধরে ঘুরতে বেড়িয়েই দুর্ঘটনার শিকার হন ওই শ্রমিকরা।

মোহাম্মদ সায়েদ আল আটিফ, হানি আলি আহমেদ, মাজিদ আল সায়েদ এবং আলি উইন আবদিন নামের চার মিসরীয়, মালাম মিয়া, আলম শাহ মিয়া, সাইফুল ইসলাম আবু বশির নামের তিন বাংলাদেশি এবং শাহ আলম নামে এক ভারতীয় নাগরিক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আহত একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ভারতীয় নাগরিক। তবে তার নাম প্রকাশ করা হয়নি।

আল বাহা প্রদেশের আমির প্রিন্স ডঃ হোসাম বিন সৌন বিন আবদুল আজিজ ওই দুর্ঘটনায় হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

আহতদের স্বাস্থ্যগত সব ধরনের প্রয়োজনীয় সেবা দিতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি। সৌদির রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং বেসামরিক প্রতিরক্ষা বিভাগের জরুরি সেবা প্রদানকারী একটি দল দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলে পৌঁছেছে। তারা আহতদের বালজুরাসির প্রিন্স মিসারি হাসপাতালে নিয়ে যান।

চিকিৎসাধীন এক ভারতীয় এবং এক বাংলাদেশি শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের আল বাহার কিং ফাহাদ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই ওই ভারতীয় শ্রমিকের মৃত্যু হয়।

টিটিএন/পিআর