রোগীদের বহনকারী নৌকা ফেরত পাঠিয়েছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ১১ জুলাই ২০১৮

গাজা উপত্যকা থেকে কয়েকজন রোগী নিয়ে সাইপ্রাসের দিকে যাওয়ার সময় ইসরায়েলের যুদ্ধজাহাজ গাজার ওই নৌবহর আটকে দিয়েছে। সেগুলো ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে। খবর পার্স ট্যুডে।

মঙ্গলবার গাজা থেকে সাইপ্রাসের দিকে রোগীদের নিয়ে নৌকার বহর পাঠিয়ে ইসরায়েলি অবরোধ ভাঙার চেষ্টা করা হচ্ছিল। ২০০৭ সালে ইসরায়েল গাজার ওপর অবরোধ আরোপ করে এবং এর ফলে গাজার মারাত্মক অসুস্থ লোকজন বাইরের দেশে চিকিৎসা নিতে পারছেন না।

ইসরায়েলি বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, আটজন রোগী নিয়ে একটি নৌকা গাজা অবরোধ ভাঙার চেষ্টা করছিল। কিন্তু তাদেরকে আটক করা হয়েছে এবং অবরোধ অব্যাহত রাখার জন্য সমস্ত ব্যবস্থা চালু থাকবে।

তল্লাশির পর নৌকাটিকে ইসরাইলি নৌবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। এছাড়া, অসুস্থ রোগীদেরকে চিকিৎসা দেয়ার জন্য ইসরায়েলি সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে, গতকাল সকালের দিকে গাজা উপকূল থেকে ১০ নটিক্যাল মাইল যাওয়ার পর একটি নৌকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বহরের অন্য নৌকাগুলোর বিষয়ে এখনো পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি। ইসরায়েলি অবরোধের কারণে গাজা থেকে ছয় নটিক্যাল মাইলের বেশি ভেতরে কোনো নৌকা বা জাহাজকে যেতে দেয়া হয় না।

টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :