ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে গাড়ির আঘাত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ১৪ আগস্ট ২০১৮

ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে একটি গাড়ি পথচারীদের ওপর চালিয়ে দেয়া হয়েছে। ইচ্ছাকৃতভাবে গাড়ি চালিয়ে দেয়ার এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে দু’জন। সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত সন্দেহে এক যুবককে আটক করেছে পুলিশ।

ব্রিটেনের স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে আইন-শৃঙ্খলবাহিনীকে ওই গাড়িটি ঘিরে থাকতে দেখা গেছে। আটক যুবকের বয়স ২০ বছর।

গাড়িটি পার্লামেন্ট ভবনের বাইরে সাইক্লিস্টদের ওপর আঘাত হানে। লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস বলছে, সামান্য আঘাতপ্রাপ্ত ওই ব্যক্তিকে হাসপাতালে নেয়া হয়েছে। দেশটির সন্ত্রাসবিরোধী শাখা স্কটল্যান্ড ইয়ার্ড এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

সেন্ট্রাল লন্ডনের এ ঘটনায় দেশটির সশস্ত্র পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ারসার্ভিসের কর্মীরা জরুরি তৎপরতা শুরু করেছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিধ্বস্ত সিলভার গাড়িটি নির্বিচারে পথচারীদের ওপর আঘাত হানার চেষ্টা করেছে।

লন্ডনের ওয়েস্টমিনিস্টারের টিউব স্টেশন ও মিলব্যাংকের চারপাশের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া পার্লামেন্ট স্কয়ারসহ ভিক্টরিয়া টাওয়ার গার্ডেন এলাকা ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলবাহিনীর সদস্যরা। সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা স্বীকার করে ওই এলাকা স্থানীয় জনগণকে ফিরিয়ে দিয়েছে পুলিশ। বর্তমানে পার্লামেন্ট অধিবেশন নেই।

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, তিনি পুলিশের সঙ্গে নিবিড় যোগাযোগ অব্যাহত রেখেছেন। এদিকে গাড়ি বিধ্বস্তের ঘটনায় দ্রুত সাড়া দেয়ায় ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাবিদ দেশটির জরুরি সার্ভিস বিভাগকে ধন্যবাদ জানিয়েছেন।

সূত্র : বিবিসি।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :