পার্লামেন্টে প্রথম দিনে কোট ধার করে ছবি তুললেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৪ আগস্ট ২০১৮

স্বভাবসিদ্ধ পোশাক তার। সব ঋতুতেই সেলোয়ার কামিজ। মঙ্গলবার পাকিস্তানের জাতীয় সংসদের প্রথম অধিবেশনে অংশগ্রহণ করার সময় এই পোশাকেই ঢুকলেন হবু প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই সংসদের রীতি অনুযায়ী নতুন সাংসদদের ছবি তোলার প্রথা রয়েছে।

আর এই ছবি তুলতে গিয়েই বিপত্তি বাধল ক্রিকেট তারকা থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রী বনে যাওয়া ইমরান খানের। কিন্তু কেন এই বিপত্তি? যিনি ছবি তুলবেন, তার মোটেও পছন্দ হয়নি ইমরানের পোশাক। সংসদের ছবি বলে কথা। জহর কোট বা জ্যাকেট না হলে চলে!

সংসদের এই চিত্রগ্রাহকের আবদার ফেরালেন না ইমরান। তবে তিনি এমন কান্ড করে বসলেন যা দেখে বিস্মিত খোদ চিত্রগ্রাহকই। বরাবরের স্মার্ট ইমরান এগিয়ে এসে চিত্রগ্রাহকের পরা ওয়েস্ট কোটটাই ধার চাইলেন। ভাবী প্রধানমন্ত্রীর এমন আবদার শুনে প্রথমে অবাক হয়ে যান চিত্রগ্রাহক।

পরে অবশ্য কোটটি ইমরানকে শুধু দিয়েই ক্ষান্ত হননি, পরাতেও সাহায্য করেছেন তিনি। আর এই ভিডিও প্রকাশ্যে আসতেই তা রীতিমতো ভাইরাল।

নির্বাচনে জয়লাভ করার পরই প্রাসাদপ্রমাণ ভবন ছেড়ে সাদামাটা ভবনে থাকার ঘোষণা দেন তিনি। এমনকি শপথ গ্রহণ অনুষ্ঠানে জাঁকজমক ব্যবস্থা করতেও রাজি হননি। প্রথম থেকেই তিনি বার্তা দিয়েছেন গরীবের সরকার গঠন করবেন। এর জন্য নিজের জীবনযাপনেও পরিবর্তন আনেন ১৯৯২ বিশ্বকাপজয়ী পাক অধিনায়ক।

আর এ দিন কোট ধার নিয়ে নতুন দৃষ্টান্ত উপস্থাপন করলেন হবু এই প্রধানমন্ত্রী। সংসদে এসে বিরোধী দলের নেতাদের সঙ্গে তার সৌজন্যবোধ নজর কেড়েছে অনেকের। পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলওয়াল ভুট্টো জারদারির সঙ্গে ছবি তোলেন ইমরান।

মঙ্গলবারই প্রথম সংসদে পা রাখলেন ২৯ বছর বয়সী বেনজির-পুত্র। তাকে শুভেচ্ছা জানান এই প্রবীণ রাজনীতিক। তার আগে ১৫ তম জাতীয় সংসদে শপথগ্রহণ করেন নির্বাচিত এমপিরা। সাংসদ হিসেবে ইমরানকে শপথবাক্য পাঠ করান বিদায়ী স্পিকার আয়াজ সাদিক। ৩৪২ জন সাংসদ শপথ নিয়েছেন।

পাকিস্তানের জাতীয় পরিষদের মোট ৩৪২টি আসনের মধ্যে ১৫৮টি আসন পেয়েছে পিটিআই। যার মধ্যে ১১৬টি আসন নির্বাচনে জিতেছে ইমরান খানের দল। পিটিআইয়ের শরিক হয়েছে ৯ স্বতন্ত্র সংসদ। বাকি সংরক্ষিত আসনে ২৮ জন নারী এবং ৫ জন সংখ্যালঘু সম্প্রদায়ের সাংসদ প্রতিনিধিত্ব করছেন। নওয়াজ শরিফের দলের রয়েছে ৮২টি আসন। পাশাপাশি বিলওয়ালের পিপিপি পেয়েছে ৫৪টি আসন। জিনিউজ।

এসআইএস/আরআইপি

আপনার মতামত লিখুন :