স্ত্রীর মৃত্যুতে প্যারোলে মুক্তি পাচ্ছেন নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৮

প্যারোলে মুক্তি পাচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সদ্য প্রয়াত স্ত্রী কুলসুম নওয়াজের (৬৮) দাফন অনুষ্ঠানে অংশ নেয়ার সুযোগ দিতে তাকে প্যারোলে মুক্তি দেয়া হচ্ছে। একই কারণে মুক্তি পাচ্ছেন নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ ও জামাতা ক্যাপ্টেন (অব.) সাফদার।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম জিয়ো নিউজ জানিয়েছে, কুলসুমের জানাজা থেকে দাফন করা পর্যন্ত তিনজনের প্যারোল মঞ্জুর করা হবে। তবে এ জন্য তাদের আবেদন করতে হবে।

এ দিকে কুলসুম নওয়াজের কুলসুমের মরদেহ লন্ডন থেকে পাকিস্তানে নেৎওয়ার সিদ্ধান্ত নিয়েছে নওয়াজ শরিফের পরিবার। তারা জানিয়েছেন পাকিস্তানের মাটিতেই কুলসুমকে দাফন করা হবে।

ফুসফুসের সমস্যা ও ক্যানসারে আক্রান্ত হওয়ায় কুলসুম নওয়াজ ২০১৭ সালের জুন থেকে লন্ডনের হারলে স্ট্রিট ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। একই বছর তার লিম্ফোমা (কণ্ঠনালি) ক্যানসারও ধরা পড়ে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) ভোরে ওই ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

নওয়াজের ভাই ও পাকিস্তান মুসলিম লিগের (এন) প্রেসিডেন্ট শাহবাজ শরিফ কুলসুমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। নওয়াজ-কুলসুম দম্পতির দুই ছেলে ও দুই মেয়ে। এরা হলেন— হাসান, হুসাইন, মরিয়ম ও আসমা।

উল্লেখ্য নওয়াজ শরিফ ও মেয়ে মরিয়ম দুর্নীতির মামলা মোকাবিলা করতে গত জুলাইয়ে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের আগে পাকিস্তানে ফিরে এসে কারাবন্দী হন। সেই থেকে তারা এখনও কারাগারেই আছেন।

এমএমজেড/আরআইপি

আপনার মতামত লিখুন :