১৩ হাজার ফুট উঁচু থেকে মোদিকে জন্মদিনের শুভেচ্ছা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮

২০১৩ সালে ভারতীয় রাজনীতিতে ধূমকেতুর মত উত্থান নরেন্দ্র মোদির। তৎকালীন মনমোহন সিং সরকারের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ এনে এবং ভালো দিনের স্বপ্ন দেখিয়ে জাতীয় রাজনীতিতে নিজেকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করে ফেলেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী।

তখনই মোদির অনুগামীর সংখ্যা লাফিয়ে বাড়তে শুরু করে। বর্তমানে পুরো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতাদের মধ্যে প্রথম সারিতে উচ্চারিত হয় নরেন্দ্র মোদির নাম। টুইটার বা ফেসবুকের মতো সামাজিক মাধ্যমেও জনপ্রিয়তার শীর্ষে তিনি। তার ভক্তের সংখ্যাও কম নয়।

তবে মোদি ভক্তদের বিরোধীরা অবশ্য কটাক্ষ করতে ছাড়েন না। কিন্তু প্রধানমন্ত্রীকে জন্মদিনের উপহার দেওয়ার জন্য এক ভারতীয় স্কাই ডাইভার যা করলেন তারপর আর কেউ তাকে কটাক্ষ করবেন বলে মনে হয় না। সোমবার ছিল প্রধানমন্ত্রীর জন্মদিন। আর প্রিয় নেতার জন্মদিনে তাকে বিশেষ কিছু উপহার তো দিতেই হতো। তাই মোদিভক্ত শীতল মহাজান ঘটিয়ে ফেললেন আজব কীর্তি। ঠিক করলেন, ভূপৃষ্ঠ থেকে নয়, মোদিকে তিনি শুভেচ্ছা জানাবেন আকাশ থেকে।

সেটা কেমন করে? আসলে শীতলের পেশাই হল স্কাই ডাইভিং। বিপজ্জনক হলেও এই খেলায় আলাদা রোমাঞ্চ আছে, প্রয়োজন আছে সাহসিকতার। মোদির জন্মদিনে সেই সাহসিকতারই পরিচয় দিলেন শীতল। প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ভুপৃষ্ঠের ১৩ হাজার ফুট উপর থেকে।

শুধু শুভেচ্ছা জানানোই নয়, আরেক স্কাই ডাইভার বন্ধু সুদীপ কোদাভাতিকে দিয়ে সেই বিরল মুহূর্ত ভিডিও করে তা সামাজিক মাধ্যমে পোস্টও করেন শীতল। এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়ে গেছে। প্রথমে হেলিকপ্টারে করে ১৩ হাজার ফুট উপরে উড়ে যান শীতল ও তার সহযোগী স্কাইডাইভার সুদীপ।

সেখান থেকে লাফ দেন এবং উড়ন্ত অবস্থাতেই শ্যুট করেন শুভেচ্ছাবার্তা। আসলে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ওই স্কাই ডাইভারের আন্তরিক ইচ্ছা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার। কিন্তু চার বছরে মোদির ব্যস্ততার জন্য তা আর হয়ে ওঠেনি। শীতলের আশা, এই অভিনব শুভেচ্ছাবার্তা পাওয়ার পর অন্তত তাকে সময় দেবেন মোদি।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :