দুই সহকর্মীকে হত্যা করে সেনাসদস্যের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮
প্রতীকী ছবি

ভারতে সেনাবাহিনীর এক সদস্য একই বন্দুক দিয়ে দুজন সহকর্মীকে হত্যা করে আত্মহত্যা করেছেন। সোমবার দেশটির হিমাচল প্রদেশের ধর্মশালা সেনানিবাসে এ ঘটনা ঘটেছে। এ হত্যার কারণ অনুসন্ধানে সামরিক একটি আদালতের মাধ্যমে এ ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছে সেনাবাহিনী। নিহত তিন সেনা সদস্যের বাড়ি দেশটির পাঞ্জাব প্রদেশে। তাদের ১৮ শিখ রেজিমেন্ট মোতাবেক মোতায়েন করা হয়েছিল।

বার্নালায় সিপাহী জাসবির সিং ধর্মশালা সেনানিবাসের অফিসার্স মেসে রাত ২টা থেকে সকাল ৬টা পর্যন্ত ডিউটিতে ছিলেন। সোমবার রাত দুটা থেকে তিনটার দিকে তিনি ব্যারাকে ঢুকে ঘুমন্ত ওই দুই সেনা সদস্যকে গুলি করে হত্যা করেন। নিহত হাবিলদার হারদিপ সিং এবং নায়েক হার্পাল সিং ইনসাস রাইফেলে নিয়োজিত ছিল। রক্তাত্ব বিছানা থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়।

ওই ঘটনার পেছনে প্রকৃত কারণ জানা যায়নি। তবে ওই ঘটনার রাতে তিনজনের মধ্যে বাগবিতণ্ডা হয়েছে বলে জানা গেছে। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, নিহত সৈনিকদের মধ্যে হারদিপ ২৩ বছর এবং হার্পাল ১৮ বছর ধরে সেনাবাহিনীতে কর্মরত রয়েছেন। আর ওই দুই সেনার হত্যাকারী ওই সৈনিক সবেমাত্র ছয় মাস আগে সেনাবাহিনীর এই ইউনিটে যোগ দেন।

রক্তাত্ব অবস্থায় পোশাক পরিহিত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশের সহকারী পরিদর্শক বলেন, জাসবির সিংয়ের এই হত্যাকাণ্ড এবং তার আত্মহত্যার কারণ সূক্ষ্মভাবে অনুসন্ধান করা হবে। তদন্ত না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না।

এসএ/টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :