ইন্টারপোল প্রধানের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ০৮ অক্টোবর ২০১৮

আন্তর্জাতিক আইন প্রয়োগকারী এই সংস্থা ইন্টারপোলের তরফ থেকে জানানো হয়েছে, সংস্থাটির প্রধানের পদ থেকে পদত্যাগ করেছে চীনা কর্মকর্তা মেং হোয়াওয়ে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে চীন। বেইজিংয়ের তরফ থেকে জানানো হয়েছে, একটি তদন্তের অংশ হিসেবে মেং হোয়াওয়েকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

ইন্টারপোল বলছে, রোববার রাতে পদত্যাগ করেন মেং হোয়াওয়ে। তাক্ষণিকভাবে তার পদত্যাগ কার্যকর করা হবে বলে জানানো হয়েছে। তবে কি কারণে তিনি পদত্যাগ করেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

গত শুক্রবার মেংয়ের স্ত্রী দাবী করেন যে, সেপ্টেম্বরের শেষের দিকে তিনি চীনে যাওয়ার পর থেকে তার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। এক সপ্তাহ ধরে পরিবারের সদস্যদের সঙ্গে তার কোন যোগাযোগ হচ্ছিল না।

সেপ্টেম্বরে ফরাসী শহর লিঁওর ইন্টারপোল সদর দফতর থেকে বেরিয়ে চীনে রওনা হওয়ার পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। গত সপ্তাহে তিনি চীনে গেলে বিমানবন্দর থেকে তাকে আটক করে চীনা কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক আইন প্রয়োগকারী এই সংস্থাটির প্রথম চীনা বংশোদ্ভূত প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন ৬৪ বছর বয়সী এই কর্মকর্তা।

ইন্টারপোলের তরফ থেকে জানানো হয়েছে, এর নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট দক্ষিণ কোরিয়ার কিম জং ইয়াং ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :