দিল্লিতে বিমান ছিনতাই আতঙ্ক!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১০ নভেম্বর ২০১৮

পাইলটের ভুলে ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে আফগানিস্তানের কান্দাহারগামী বিমানে হঠাৎ ছিনতাই আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শনিবার দিল্লি বিমানবন্দর থেকে উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে কান্দাহারগামী বিমানের পাইলট ভুলেই ছিনতাই সঙ্কেত বোতামে চাপলে এই আতঙ্ক দেখা দেয়।

ভারতের স্থানীয় সময় শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে দিল্লি-কান্দারহারগামী দ্য আরিয়ানা আফগান এয়ারলাইন্সের এফজি৩১২ ফ্লাইটে এ ঘটনা ঘটে।

পরে দুই ঘণ্টা ধরে নিরাপত্তা তল্লাশি চালানো শেষে ৯ কেবিন ক্রু ও ১২৪ আরোহী নিয়ে আফগানিস্তানের দ্য আরিয়ানা আফগান এয়ারলাইন্সের বিমানটি কান্দাহারের উদ্দেশে নয়াদিল্লি ত্যাগ করে।

নয়াদিল্লি বিমানবন্দরের কর্মকর্তারা বলেন, পাইলট ভুলে ছিনতাই বোতামে চাপ দেয়ার সঙ্গে সঙ্গে ভারতের সন্ত্রাসবিরোধী জাতীয় নিরাপত্তা বাহিনীসহ (এসএসজি) সংশ্লিষ্ট সব সংস্থার কাছে সঙ্কেত চলে যায়। এই সঙ্কেত যাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত পরিস্থিতি মোকাবেলায় ব্যবস্থা নেয়ার জন্য প্রস্তুত হয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এসএসজি কমান্ডো দল ও অন্যান্য নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাৎক্ষণিকভাবে চারদিক থেকে বিমানটি ঘিরে ফেলেন। প্রায় দুই ঘণ্টা ধরে তল্লাশি চালানো হয়। এ সময় যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। তল্লাশি শেষে নিরাপত্তা ক্লিয়ারেন্স পাওয়ার পর বিমানটি নয়াদিল্লি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/আরআইপি

আপনার মতামত লিখুন :