সিএনএনের কাছে হেরে গেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

সিএনএনের সাংবাদিক জিম অ্যকোস্তার হোয়াইট হাউসে প্রবেশে প্রেসিডেন্ট ট্রাম্পের দেয়া নিষেধাজ্ঞা বাতিল করে সাময়িকভাবে তার প্রবেশাধিকার ফিরিয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত। মার্কিন এই প্রভাবশালী সংবাদমাধ্যমটির করা এক আবেদনের প্রেক্ষিতে আদালতের পক্ষ থেকে এ রায় দেন বিচারপতি টিমোথি জে কেলি।

গত ৭ নভেম্বর হোয়াইট হাউসের এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বাদানুবাদের জের ধরে জিম অ্যাকোস্তার হোয়াইট হাউসে ঢোকার প্রেস পাস বাতিল করা হয়।

ওই সংবাদ সম্মেলনে সিএনএনের সাংবাদিক অ্যাকোস্তা অভিবাসী ইস্যু নিয়ে ট্রাম্পকে প্রশ্ন করেন। প্রশ্ন করার পর উভয়ের মধ্যে শুরু হয় কথার লড়াই। ঘটনার সময় অ্যাকোস্তার মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা। এই ঘটনার পর সিএনএনের ওই সাংবাদিকের হোয়াইট হাউসে ঢোকার প্রেস পাস বাতিল করেন ট্রাম্প।

অ্যকোস্তার প্রেস পাস বাতিল করার পর হোয়াইট হাউসে অ্যাকোস্তার প্রবেশে নিষেধাজ্ঞা সংবিধান লঙ্ঘনের শামিল এই অভিযোগ তুলে গত মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্প ও তার শীর্ষ কয়েক সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করে সিএনএন। সেই মামলার রায়ে এ নির্দেশ দিলেন আদালত।

এসএ/জেআইএম

আপনার মতামত লিখুন :