বুধবার গাঁটছড়া বাঁধছেন আম্বানি কন্যা, একদিনেই খরচ ৭২৩ কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১১ ডিসেম্বর ২০১৮

ভারতের শীর্ষ ধনকুবের মুকেশ অাম্বানির একমাত্র কন্যা ঈশা অাম্বানি। আগামীকাল বুধবার গাঁটছড়া বাঁধতে চলেছেন দেশটির আরেক ধনকুবেরের ছেলে আনন্দ পিরামলের সঙ্গে। হলিউড-বলিউডের বিখ্যাত তারকাদের পাশাপাশি বিশ্বের প্রভাবশালী রাজনীতিকরাও অংশ নিয়েছেন আম্বানি কন্যার বিয়েতে। এই তালিকায় আছেন মার্কিন সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং জন কেরিও।

দীর্ঘদিন ধরে বেশ অালোচনা চলছে ভারতের শীর্ষ ধনী আম্বানির মেয়ের এই বিয়ে ঘিরে। ঈশা অাম্বানির প্রি-ওয়েডিংয়ে শুধুমাত্র একদিনের জন্যই অতিথিদের বিমানবন্দর থেকে উদয়পুরে নিয়ে আসতে ব্যবস্থা করা হয়েছিল এক হাজার বিলাসবহুল গাড়ির।

ambany-beyonce

সুদূর আমেরিকা থেকে পারফরম্যান্সের জন্য উড়ে এসেছিলেন হলিউডের জনপ্রিয় সঙীত শিল্পী বিয়ন্সে। ছিলেন বলিউডের তারকা ও মন্ত্রীরাও। রাজস্থানের উদয়পুরে শনিবার ওঠানামা করেছে প্রায় দেড়শ বিমান। সব মিলে একমাত্র মেয়ের বিয়ের জন্য বিপুল আয়োজন করেছেন অাম্বানি।

আরও পড়ুন : আম্বানির মেয়ের বিয়েতে ২০০ বিমান ভাড়া

অাম্বানির মেয়ের বিয়ে হচ্ছে তার বাড়ি অ্যান্টিলিয়ায়। প্রায় অতিথি উপস্থিত থাকবেন এই বিয়েতে। অাম্বানি ও কোকিলাবেন পরিবার, বলিউড ও ক্রীড়াজগতের একাধিক তারকা ছাড়াও অাম্বানি কন্যার বিয়েতে আমন্ত্রণ পেয়েছেন রতন টাটা, কুমার মঙ্গলম বিড়লা, শিবসেনা নেতা উদ্ধব ঠাকরেরাও।

ambany-beyonce

দক্ষিণ মুম্বাইয়ের কেম্পস কর্নার থেকে আসবেন বরযাত্রীরা। সেখান থেকে বিপুল সমারোহে অাম্বানির বাড়ির উদ্দেশে যাত্রা শুরু করবে পিরামল পরিবার। বিয়ে হবে হিন্দু প্রথা অনুযায়ী। এর পরই অতিথিদের জন্য রয়েছে নৈশভোজের আয়োজন। থাকবে সারা বিশ্বের সেরা কিছু পদ।

৩৭ বছর আগে প্রিন্সেস ডায়ানার বিয়েতে এখনকার হিসাবে প্রায় খরচ হয়েছিল প্রায় ৭৯৫ কোটি টাকা। ভারতীয় একটি দৈনিক বলছে, অাম্বানি কন্যার বিয়ের দিনই খরচ হতে চলেছে প্রায় ৭২৩ কোটি টাকা। বিয়ের পর আরও দুটি রিসেপশনের আয়োজন করেছে দুই পরিবার। সবমিলিয়ে অাম্বানী কন্যার বিয়ে যেন এক ‘বিগ ফ্যাট ওয়েডিং’। আনন্দবাজার।

এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :