বিশ্বের বিভিন্ন রাজপরিবারের সুন্দরী নারীরা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮

বিশ্বের বিভিন্ন দেশে এখনও কিছু রাজপরিবার টিকে আছে। তাদের সংখ্যা খুব বেশি না হলেও একেবারে কমও না। যুক্তরাজ্য থেকে শুরু করে ইউরোপের বিভিন্ন দেশে যেমন রাজপরিবারের অস্তিত্ব আছে ঠিক তেমনি ল্যাতিন আমেরিকার দেশ স্পেন থেকে শুরু করে এশিয়ার ইন্দোনেশিয়ায় কিংবা মালশেয়িাতেও টিকে আছে রাজপরিবার। এছাড়া নেপাল ভুটানসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশেও আছে। এই আয়োজন বিশ্বের বিভিন্ন দেশের রাজপরিবারের নারীদের নিয়ে।

Queen

প্রিন্সেস টুঙ্কু মায়রা। তিনি মালয়েশিয়ার রাজবধূ। শুধু রাজবধূ নন তার নিজেও রাজপরিবারের সন্তান।

Queen

ডেনমার্কের যুবরাজ ফ্রেডরিকের স্ত্রী। ফ্রেডরিক দেশটির পরবর্তী রাজা। আর রাজা হলে তিনি হবেন

Queen

বেলজিয়ামের যুবরাজকে ২০০৩ সালে বিয়ে করেন প্রিন্সেস ক্লারি

Queen

জারা টিন্ডাল কুইন এলিজাবেথ এর সবচেয়ে বড় কন্যা। ইংলান্ডের সাবেক রাগবি খেলোয়ার মাইক টিন্ডালির স্ত্রী।

Queen

মনোহরা ওলেডিয়া। রাজপরিবারের বিতর্কিত এক নারী। এক সময় তিনি ইন্দোনেশিয়ার মডেল ছিলেন। পরে মালশেয়ার যুবরাজ টেঙ্কু ফাখরিকে ২০০৮ সালে বিয়ে করেন।

Queen

ভিক্টোরিয়া অব সুইডেন। সুইডেনের প্রিন্সেস তিনি। আগামীতে রাণীর আসনে বসবেন।

Queen

কুইন রানিয়া। তিনি জর্ডানের বর্তমান রাণী। শিক্ষা, স্বাস্থ্য ও তরুণদের নিয়ে কাজ করে বিশেষ খ্যাতি আছে তার। ইউরিভার্সিটি অব রোম থেকে আন্তর্জাতিক সহযোগিতা নিয়ে স্নতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

Queen

ভুটানের প্রিন্সেস সোনম। স্টামফোর্ড ও হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের স্নতকোত্তর ডিগ্রি আছে তার ঝুলিতে। তিনি ভুটানের রাজার চতুর্থ কন্যা।

Queen

ল্যাতিন আমেরিকার দেশ স্পেনের রাণী তিনি। নাম কুইন লেতিজিয়া। অবশ্য তিনি একসময় সাংবাদিক ও সংবাদ উপস্থাপক ছিলেন। ২০০৪ সালে কিং ফিলিপের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।

Queen

ভুটানের রাণী জেস্তুন পেমা। অবশ্য সবাই তাকে চেনে ড্রাগন কুইন নামে। তিনি ভুটানের রাজা জিগমি খেসারের স্ত্রী।

এসএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]