মোবাইল টাওয়ারের চূড়ায় বসে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার আবদার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০১ এএম, ২৩ ডিসেম্বর ২০১৮

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী সাবেক ক্রিকেটার ইমরান খান। তবে দেশটির এক ব্যক্তির দাবি, ইমরান দেশ চালাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। দেনার দায়ে ধুঁকছে পাকিস্তান। মুখ থুবড়ে পড়েছে অর্থনীতি। এমতাবস্থায় ইমরানকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে এবং প্রধানমন্ত্রী বানাতে হবে তাকে। তিনি ক্ষমতায় এলেই সব সমস্যা মিটে যাবে। বিপর্যয় থেকে টেনে বের করবেন দেশকে। দেশের পতাকা হাতে মোবাইলের টাওয়ারের চূড়ায় বসে এমনই দাবি করলেন এক ব্যক্তি।

শনিবার সকালের ঘটনা। ইসলামাবাদের ব্লু এরিয়ায় একটি মোবাইল টাওয়ার রয়েছে। দেশের জাতীয় পতাকা হাতে নিয়ে এদিন সকালে ওই টাওয়ারের মাথায় উঠে যান মহম্মদ আব্বাস নামের ওই ব্যক্তি। বিষয়টি নজরে পড়তেই সেখানে হাজির হয় সংবাদমাধ্যম। খবর পেয়ে হাজির হয় পুলিশও।

কিন্তু সকলের অনুরোধ সত্ত্বেও নিচে নামতে অস্বীকার করেন মহম্মদ আব্বাস। জানিয়ে দেন, দেনার দায়ে জর্জরিত দেশ। অর্থনীতি ভেঙে পড়েছে। সুযোগ পেলে এই বিপর্যয় থেকে দেশবাসীকে বের করে আনবেন তিনি। আগে সেই মতো প্রতিশ্রুতি দেয়া হোক। ইমরান খানের সঙ্গে কথা বলিয়ে দিতে হবে বলেও বায়না ধরেন তিনি।

কোনোভাবে বুঝিয়ে নিচে নামানো যায়নি আব্বাসকে। বাধ্য হয়ে শফত আলী নামের স্থানীয় এক মিমিক্রি আর্টিস্টকে ডেকে পাঠানো হয়। মাইকে ইমরান খানের গলা নকল করে কথা বলতে শুরু করেন তিনি। তাতেই কাজ হয়। পাঁচ মিনিটের মধ্যে টাওয়ার থেকে নেমে আসেন ওই ব্যক্তি।

তিনি মানসিক ভারসাম্যহীন বলে পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে। আপাতত পুলিশ হেফাজতে রয়েছেন প্রধানমন্ত্রী হতে চাওয়া ওই ব্যক্তি। আনন্দবাজার

এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]