নারীর নগ্ন ছবি প্রকাশ, সিঙ্গাপুরে বাংলাদেশির কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

সিঙ্গাপুরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বিদেশি এক নারী গৃহকর্মীর নগ্ন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন এক বাংলাদেশি। এ ঘটনায় ওই নারীর দায়ের করা মামলায় বাংলাদেশি ওই যুবককে ৪ মাসের কারাদণ্ড দিয়েছে সিঙ্গাপুরের একটি আদালত।

দণ্ডপ্রাপ্ত ওই বাংলাদেশির নাম রকিবুল ইসলাম (৩২)। তিনি দেশটিতে জাহাজ শিল্পের কর্মী। অনলাইনে হুমকি এবং নগ্ন ছবি প্রকাশের দায়ে সোমবার দোষী সাব্যস্ত করে তাকে চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সামাজিক যোগাযোগামাধ্যমে অশ্লীলতা ছড়ানো ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ স্বীকার করেছেন ওই বাংলাদেশি। ডেপুটি পাবলিক প্রসিকিউটর জাইমি প্যাঙ আদালতে বলেন, ফেসবুকে ২৮ বছর বয়সী এক নারীর সঙ্গে পরিচয় হয়েছিল রকিবুলের। তবে ওই নারীর নাম প্রকাশ করেননি তিনি।

প্যাঙ বলেন, একদিন ওই নারীকে ফেসবুক ম্যাসেঞ্জারে ভিডিও কর দিয়েছিলেন রকিবুল। এসময় গোসল করছিলেন ওই নারী। কথা বলার সময় তার ভিডিও কলে মুখ ও নগ্ন শরীরের কিছু স্ক্রিন শট নেন এই বাংলাদেশি। তবে এতে ওই নারীর অনুমতি নেয়া হয়নি। পরে স্থায়ী সম্পর্কে জড়িয়ে পড়তে বাধ্য করার জন্য তাকে চাপ প্রয়োগ করেন রকিবুল।

গত বছরের সেপ্টেম্বরে রকিবুলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ওই নারী। ৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার দিকে তিনি ওই নারীকে ফোন করেন এবং স্থায়ী সম্পর্কে রাজি না হলে তার নগ্ন ছবি অনলাইনে প্রকাশ করবেন বলে হুমকি দেন। পরে ফোন কেটে দিলে বার বার কল করেন এবং ক্ষুদে বার্তা পাঠান ও হুমকি অব্যাহত রাখেন।

হুমকি কাজে না আসায় ইমোতে ওই নারীর সাতটি নগ্ন ছবি প্রকাশ করেন। জাইমি প্যাঙ বলেন, অভিযুক্ত রকিবুল এসব করেছেন ক্ষোভ থেকে ওই নারীকে লজ্জা দেয়ার জন্য। পরে ৪ অক্টোবর সিঙ্গাপুরের ইশুনের পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন ওই নারী।

ডেপুটি ওই পাবলিক প্রসিকিউটর বলেন, ইমো থেকে নগ্ন ছবি মুছে ফেলা হলেও, এখনো ইনবক্সে ওই নারী নগ্ন ছবি পাচ্ছেন। অনেকেই এসব ছবি পাঠিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দিচ্ছেন।

সূত্র : দ্য স্ট্রেইট টাইমস, এশিয়া নিউজ নেটওয়ার্ক।

এসআইএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :