‘কাশ্মীরে সেনাদের খুন করিয়েছেন মোদিই’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

জম্মু-কাশ্মীরে হামলায় সিআরপিএফ জওয়ানদের প্রাণহানির ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত রয়েছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের এক নেতা। তিনি সরাসরি মোদিকে আক্রমণ করে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই সিআরপিএফ জওয়ানদের খুন করিয়েছেন।

গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় সিআরপির কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদের সদস্যরা। হামলায় নিহত হন ৪০ জওয়ান। আহত হয়েছেন আরো ৪১ জন। হামলার দায় স্বীকার করেছে পাক মদতপুষ্ট বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ।

কাশ্মীরের হামলায় মোদিকে অভিযুক্ত করে পশ্চিমবঙ্গের বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বলেছেন, সিআরপিএফ জওয়ানদের খুন করিয়েছেন প্রধানমন্ত্রী মোদিই। তিনি বড় মিথ্যাবাদী।

এদিকে, ওই হামলার জেরে কূটনৈতিকভাবে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে দেশটির কর্মকর্তাদের তৎপরতা শুরুর নির্দেশ দিয়েছেন মোদি। তার ওই নির্দেশের পর আন্তর্জাতিক পরিমণ্ডলে জোর তৎপরতা শুরু করেছে ভারত।

জম্মু-কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর বিচ্ছিন্নতাবাদীদের হামলার দায় পাকিস্তানের ওপর চাপানো এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশটিকে বিচ্ছিন্ন করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণার পর ইসলামাবাদ হুঙ্কার দিয়ে বলেছে, নরেন্দ্র মোদি পাকিস্তানকে কূটনৈতিকভাবে বিচ্ছিন্ন করার যে স্বপ্ন দেখেছেন তা কখনই পূরণ হবে না। হামলার সঙ্গে পাকিস্তানের যোগসাজশ আছে বলে নয়াদিল্লির দাবি উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

এসআইএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।