ট্রাম্পের সাবেক সহযোগীর ৪৭ মাসের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৮ মার্চ ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক সহযোগী পল ম্যানাফোর্টকে ৪৭ মাসের কারাদণ্ড দিয়েছেন একটি মার্কিন আদালত। তিনি ট্রাম্পের নির্বাচনী প্রচারণার সাবেক ব্যবস্থাপক ছিলেন।

ট্যাক্স ও ব্যাংক জালিয়াতির অভিযোগে ট্রাম্পের এই সাবেক সহযোগীকে কারাদণ্ড দেয়া হয়েছে। ইউক্রেনকে রাজনৈতিক পরামর্শ দিয়ে সেখান থেকে কয়েক লাখ ডলার আয় করেছিলেন পল ম্যানাফোর্ট।

প্রথম দিকে এ বিষয়টি অস্বীকার করলেও গত গ্রীষ্মে তিনি নিজের অপরাধ স্বীকার করে নেন। তবে পৃথক একটি মামলায় অবৈধ তদবিরের জন্য সামনের সপ্তাহে তার ওপর আরও কারাদণ্ডের আদেশ আসতে পারে।

২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ এই নির্বাচনে জিতিয়ে দিতে ট্রাম্পের ক্যাম্পেইনে রাশিয়া কোন ধরনের সহযোগিতা করেছে কিনা সে বিষয়ে তদন্তের অংশ হিসেবেই পল ম্যানাফোর্টের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

মার্কিন বিচার বিভাগের বিশেষ পরামর্শক রবার্ট মুলার এ বিষয়ে ২২ মাস ধরে তদন্ত করছেন। তদন্ত শেষের দিকে। ম্যানাফোর্টকে কারাদণ্ডের পাশাপাশি ক্ষতিপূরণ বাবদ আড়াই কোটি ডলার এবং ৫০ হাজার ডলার জরিমানা দিতে হবে।

ভার্জিনিয়ার আলেকজান্দ্রিয়ায় বৃহস্পতিবার বিকালে আদালতের শুনানিতে পল ম্যানাফোর্ট বলেন, বিগত দুই বছর ছিল আমার জীবনের সবচেয়ে কঠিন সময়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।