মুম্বাইয়ে ফুট ওভারব্রিজ ধস, বহু হতাহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৫ পিএম, ১৪ মার্চ ২০১৯

ভারতের মুম্বাইয়ে একটি ফুট ওভারব্রিজ ধসে পড়েছে। মুম্বাইয়ের ঐতিহাসিক ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেলওয়ে স্টেশনের কাছে ধসে পড়া এই ব্রিজের নিচে অনেকে চাপা পড়েছেন। প্রাথমিকভাবে ব্রিজ ধসের এ ঘটনায় ৪ জন নিহত ও আরো ৪৫ জনের আহত হওয়ার তথ্য দিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। তবে হতাহতের সংখ্যা বহু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তারা।

টুইটারে দেয়া এক বার্তায় মুম্বাই পুলিশ বলছে, ফুট ওভার ব্রিজ ধসে হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হচ্ছে।

এনডিটিভি বলছে, ওই ওভারব্রিজ ব্যবহার করে ছত্রপতি শিবাজি স্টেশনের একটি প্ল্যাটফর্মে প্রবেশ করতে হয়। ব্রিজটি ভেঙে পড়ায় অন্য রাস্তা ব্যবহারের পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন।

আরও পড়ুন : মায়ের প্রেমিকের সঙ্গে শারীরিক সম্পর্ক, ১১ বছরের মেয়েকে কুপিয়ে খুন

মুম্বাইয়ের ব্যস্ততম এই রেলওয়ে স্টেশনের কাছের ব্রিজটি এমন এক সময় ভেঙে পড়েছে যখন পিক আওয়ার চলছিল। প্রাথমিকভাবে জানানো হয়েছে, নিহত চারজনের মধ্যে দু'জন নারী ও এক শিশু রয়েছে। মুম্বাই পুলিশ বলছে, শিবাজি স্টেশনের এক নাম্বার প্ল্যাটফর্মের শেষাংশের সঙ্গে সংযোগ রয়েছে এই ব্রিজের। পাশেই রয়েছে ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়ার কার্যালয়।

চলতি মাসেই এই ওভার ব্রিজের ফাটল মেরামতের কাজ করা হয়েছিল বলে প্রত্যক্ষদর্শীরা দেশটির গণমাধ্যমকে জানিয়েছেন। ১৯৮৪ সালে নির্মিত এই ফুট ওভারব্রিজটি প্রত্যেকদিন লাখ লাখ মানুষ ব্যবহার করেন।

আরও পড়ুন : বিশ্বের কোনো শক্তিই আমাদের ধ্বংস করতে পারবে না : পাক সেনাবাহিনী

২৬/১১ তে মুম্বাইয়ের হোটেলে হামলাকারী জঙ্গি কাসাব এই ব্রিজ ব্যবহার করে হামলা পরিচালনা করেছিল বলে স্থানীয়দের কাছে ব্রিজটি কাসাব ব্রিজ নামে পরিচিত। মুম্বাইয়ের যুগ্ম-পুলিশ কমিশনার অমিতেশ কুমার এনডিটিভিকে বলেন, আমরা অ্যাম্বুলেন্সের চলাচল নিশ্চিত করার জন্য ওই এলাকার রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছি। এই মুহূর্তে এটিই আমাদের মূল বিবেচ্য।

জাতিসংঘের বিশ্ব ঐতিহ্য তালিকায় রয়েছে মুম্বাইয়ের ঐতিহাসিক ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেলওয়ে স্টেশন। ভারতের কেন্দ্রীয় রেলওয়ে প্রধান কার্যালয় এখানেই অবস্থিত।

সূত্র : এনডিটিভি, ইন্ডিয়া ট্যুডে।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :