কাশ্মীরে বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ০৭ এপ্রিল ২০১৯

উত্তর কাশ্মীরের বারামুলায় লোকসভা নির্বাচনের ভোট হতে এক সপ্তাহেরও কম সময় বাকী। এলাকায় নেমেছে কেন্দ্রীয় বাহিনী। কিন্তু রাজ্যজুড়ে কড়া নিরাপত্তার মধ্যেই জঙ্গিদের গুলিতে নিহত হলেন এক ভারতীয় সেনা।

শনিবার বিকেলে সোপরের ওয়ারপোরায় নিজের বাড়ির সামনেই ওই সেনাকে গুলি করে জঙ্গিরা। আহত ওই সেনাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সোপরের এসএসপি জাভেদ ইকবাল জানিয়েছেন, নিহত সেনার নাম রফি ইয়াটু।

তিনি জম্মু ও কাশ্মীর লাইট ইনফ্যান্টারিতে কাজ করতেন। ছুটিতে বাড়ি গিয়েছিলেন তিনি। বিকেলে ব্যক্তিগত কাজে বাইরে বেরিয়েছিলেন। তখনই হামলা চালায় জঙ্গিরা।

সেনাবাহিনীতে রয়েছেন জম্মু ও কাশ্মীরের এমন বাসিন্দাদের ওপর হামলার ঘটনা দিন দিন বাড়ছে। গত বছরের জুনে ৪৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ান ঔরঙ্গজেবকে অপহরণ করে খুন করে জঙ্গিরা। পুঞ্চের বাসিন্দা এই জওয়ান ঈদের ছুটিতে বাড়িতে এসেছিলেন।

গত বছরের জুলাইয়ে সোপিয়ানে ছুটি নিয়ে বাড়ি এসেছিলেন সেনা বাহিনীর তরুণ অফিসার উমের ফায়েজ। এক আত্মীয়র বিয়ে উপলক্ষ্যে তিনি বাড়ি ফিরেছিলেন। তার ওই আত্মীয়ের বাড়ি থেকে তিন কিলোমিটার দূরে তাকে অপহরণ করে জঙ্গিরা। পরে তার বুলেটবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :