কাশ্মীরে আবারও হামলার শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ১৪ এপ্রিল ২০১৯

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে পুলওয়ামার মতোই হামলা চালাতে পারে জঙ্গিরা। লোকসভার নির্বাচনের দ্বিতীয় দফার ভোটের আগে এমনটাই আশঙ্কা করছেন গোয়েন্দারা। সে কারণে সেনা চলাচলে সতর্কতা জারি করা হয়েছে।

তবে এবার পুলওয়ামার মতো আর কোনও গাড়ি ব্যবহার করে নয় বরং মোটর বাইক ব্যবহার করে হামলা চালানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে। অ্যান্টি থেফট রিমোর্ট অ্যালার্ম কাজে লাগিয়েই বিস্ফোরণ ঘটাতে পারে জঙ্গিরা।

গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ওই হামলা চালানো হতে পারে। আশঙ্কার কথা মাথায় রেখে জাতীয় সড়কের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। সকাল নয়টার পরই একমাত্র জাতীয় সড়কে সেনা বাহিনীকে চলাচল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য গত ১৪ ফেরব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় ৪০ জওয়ান প্রাণ হারায়। বিস্ফোরকভর্তি একটি গাড়ি নিয়ে কনভয়ের গাড়িতে ধাক্কা মারে জয়েশ-ই-মোহাম্মদের জঙ্গিরা। ওই হামলায় ব্যবহার করা হয়েছিল রিমোর্ট কন্ট্রোল কি। এটি সাধারণত ব্যবহার করা হয় গাড়ি বা বাইককে লক করতে।

আগামী ১৮ এপ্রিল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে শ্রীনগর ও উধমপুরে। প্রথমদফায় কোনও ঝামেলা করতে পারেনি জঙ্গিরা। ফলে দ্বিতীয় দফায় হামলা চালানোর চেষ্টা করতে পারে জঙ্গিরা। এমনটাই মনে করছেন গোয়েন্দারা।

টিটিএন/এমকেএইচ

আপনার মতামত লিখুন :