সাপের ভয়ে ঘর থেকে বের হচ্ছেন না প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০০ পিএম, ২০ এপ্রিল ২০১৯

আফ্রিকার দেশ লাইবেরিয়ার প্রেসিডেন্ট এক অদ্ভূত সমস্যার সম্মুখীন হয়েছেন। তিনি প্রায় ঘরবন্দী। কোনো হামলা কিংবা নাশকতা নয় স্রেফ দুটি সাপের কারণে তিনি ঘর থেকে বের হতে পারছেন না। প্রেসিডেন্টের কার্যালয়ে যাওয়া একেবারে বন্ধ রয়েছে তার৷

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, তারা জানতে পেরেছে গত কয়েক দিন ধরেই লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহকে তার অফিসে দেখা যাচ্ছে না৷ তিনি বাসা থেকেই প্রেসিডেন্টের সব কাজ করছেন।

প্রেসিডেন্টের প্রেস সচিব স্মিথ টবি বিবিসিকে জানান, গত বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনে দুটি সাপ দেখা যায়। সেই ভবনের পাশেই প্রেসিডেন্টের কার্যালয়। সব কর্মকর্তা ও কর্মচারীকে আগামী ২২ এপ্রিল পর্যন্ত ভবন থেকে দূরে থাকতে বলা হয়েছে।

প্রেস সচিব স্মিথ টবি বলেন, ‘ যতদিন না অফিসের পাশে থাকা লতানো ছোট ছোট উদ্ভিদগুলো জীবাণুমুক্ত করে বাড়ির নিরাপত্তা নিশ্চিত করা যাচ্ছে ততদিন অফিসে আসবেন না প্রেসিডেন্ট উইয়াহ৷’
আফ্রিকাভিত্তিক একটি সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, সাপ দুটিকে যখন ভবনের আশপাশে দেখা যাচ্ছে তখনই কর্মীরা সেগুলোকে মারার চেষ্টা করছে। কিন্তু সাপ দুটিকে মারা হবে না বলে জানিয়েছেন প্রেস সচিব।  
লাইবেরিয়ায় বেশ কিছু বিষাক্ত সাপের বসবাস৷ স্বাভাবিকভাবেই দেশের প্রেসিডেন্টের নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না কেউ৷ রাজধানী মনরোভিয়ায় প্রেসিডেন্টের বাসভবনে তাকে সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছেন নিরাপত্তা কর্মীরা।

এসএ/জেআইএম