যানজট এড়াতে ১১ বছর ধরে সাঁতরে অফিসে যান তিনি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৪ এপ্রিল ২০১৯

চিনের হুবেই এলাকার একটি অফিসের কর্মী ঝু বিয়ু (৫৩)। উহাং সাউথ সিটির বাসিন্দা তিনি। ঝুর বাড়ি থেকে রাস্তায় যানজট কাটিয়ে অফিস পৌঁছতে সময় লাগে দেড় ঘণ্টারও বেশি। আর সেই সময় বাঁচাতে, বিগত এক দশক ধরে ঝু নিয়মিত সাঁতার কেটে অফিস যান।

প্রতিদিন অফিস যাওয়ার জন্য ইয়াংঝে নদীতে প্রায় দুই কিলোমিটার সাঁতার কাটতে হয় তাকে। সাঁতার কেটে মাত্র আধঘণ্টার মধ্যেই অফিসে পৌঁছে যান তিনি।

গত ১১ বছর প্রতিদিন নিয়ম করে দুটি ভাসমান বেলুন নিয়ে নদীপথ সাঁতরে অফিস যাতায়াত করেন তিনি। আর এ অভ্যাসের জন্যই স্থানীয়দের কাছে তিনি ফিটনেস আইকনও হয়ে উঠেছেন।

Zhu-Biwu-

এ বিষয়ে ঝু জানিয়েছেন, সাঁতার কেটে অফিসে যাওয়ার ফলে তার ওজন অনেক কমে গেছে। পাশাপাশি তার ডায়াবেটিসের সমস্যাও নিয়ন্ত্রণে রয়েছে। সম্প্রতি পানিপথে বেশ কয়েকজন সঙ্গীও পেয়েছেন।

নিয়মিত সকাল সাতটায় ইয়াংঝে নদীতে সাঁতার কাটতে দেখা যায় ঝুকে। সম্প্রতি ঝুর এভাবে অফিসে যাতায়াতের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনসহ ঝুর এভাবে অফিস যাওয়াকে বাহবা জানিয়েছে স্থানীয় প্রশাসনও।

এনডিএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]