গুগলের ক্যাম্পাসে ক্রেন ভেঙে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৮ এপ্রিল ২০১৯

যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলের সিয়াটলে অনলাইন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের একটি ক্যাম্পাসে ক্রেন দুর্ঘটনায় অন্তত চারজন নিহত ও আরো চারজন আহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় দুপুরের দিকে গুগলের ক্যাম্পাসে এই দুর্ঘটনা ঘটে।

এক বিবৃতিতে সিয়াটল ফায়ার সার্ভিস বিভাগ বলছে, সিয়াটলের দক্ষিণের লেক ইউনিয়নের গুগল ক্যাম্পাসের একটি ভবনের ছাদ থেকে ক্রেনটি পড়ে যায়। পরে এটি নিচে থাকা ছয়টি গাড়িতে আঘাত হানে। ক্রেন ভেঙে নিচে পড়ায় তিনজন পুরুষ ও একজন নারী নিহত হয়।

বিবৃতিতে বলা হয়েছে, নিহতদের মধ্যে দুজন ওই ক্রেনের অপারেটর ছিলেন। এছাড়া নিহত অপর দু’জন ভবনের নিচে রাখা পৃথক দু’টি গাড়ির ভেতরে ছিলেন।

সিয়াটল ফায়ার সার্ভিস বলছে, আহতদের মধ্যে ২৭ বছর বয়সী এক যুবক, ২৫ বছর বয়সী একজন তরুণী ও চার মাস বয়সী এক মেয়ে শিশু রয়েছে। আহতদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

স্থানীয় দৈনিক দ্য সিয়াটল টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শহরে গুগলের একটি নতুন ক্যাম্পাস নির্মাণের কাজে নিয়োজিত ছিল ওই ক্রেন। এ দুর্ঘটনায় ওয়াশিংটনের শ্রম ও শিল্প দফতর পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে।

এসআইএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]