‘মুসলিমরা বিজেপির চোখে মানুষ নয়’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৭ মে ২০১৯

সম্প্রতি ভারতের বিহার রাজ্যে এক মুসলিম হকারকে গুলি করা হয়। ওই ঘটনার উল্লেখ করে টুইট করেছিলেন মোহাম্মদ আসিফ খান নামের এক ব্যক্তি। তার সেই টুইটকে তুলে ধরে সোমবার বিজেপির কড়া সমালোচনা করলেন ভারতের রাজনৈতিক দল মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াসি।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, বিজেপির আমলে মুসলিমদের মানুষ জ্ঞান করা হচ্ছে না বলে মত ওয়াসির। মোহাম্মদ আসিফের টুইটের প্রত্যুত্তরে ওয়াসি বলেন, ঘটনা শুনে মনে হচ্ছে এই হিন্দুরাষ্ট্রই তৈরি করতে চেয়েছিল মোদি সরকার।

তিনি আরও বলেন, মুসলিমদের সঙ্গে যাচ্ছেতাই ব্যবহার করা হচ্ছে। যেটা রীতিমত নিন্দনীয়। মুসলিম হকারকে গুলি করার ঘটনা তুলে ধরে ওয়াসি বলেন, এই বিক্রেতা নিজের প্রাণ দিতে বসেছিল কারণ সে একজন মুসলিম।

ঘটনাটি হলো, ভুক্তভোগি ওই হকারের কাছে তার নাম জানতে চায় এক ব্যক্তি। সে নিজের নাম বললে জানা যায় হকারটি মুসলিম। তারপরেই অভিযুক্ত ক্ষিপ্ত হয়ে ওঠে। হকারটিকে বলে সে কেন ভারতে তার তো পাকিস্তানে থাকার কথা। এমনটা বলার পর তাকে গুলি করা হয়। গুলি করার আগে হকারকে জয় শ্রী রাম বলতেও বাধ্য করে অভিযুক্ত ব্যক্তি।

ইসলামপন্থী ওই দলটির প্রধান আরও বলেন, এরকম ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। বিজেপির জন্যই আজ দেশের মুসলিমদের এই অবস্থা। যদিও টুইটে প্রকাশিত ভিডিওটির সত্যতা যাচাই করা হয়নি। তবে ওয়াসির মন্তব্যে রাজনৈতিক পাড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে।

এআইএমআইএম প্রধান ওয়াসি এর আগেও অনেকবার মোদির বিরোধিতায় ছিলেন সরব। লোকসভা নির্বাচনের আগে তিনি বলেছিলেন, তেলেঙ্গানা নির্বাচনে বিজেপি, কংগ্রেস বা টিআরএস জোট করলেও তাদের হারাতে পারবে না। নরেন্দ্র মোদি কিংবা রাহুল গান্ধীর মতো কেউই তার দলের কাছে পাত্তা পাবেনা বলেও প্রকাশ্যে ঘোষণা দেন তিনি।

এসএ/পিআর

আপনার মতামত লিখুন :