আমি ইরানিদের খুব পছন্দ করি : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫১ এএম, ২৭ জুন ২০১৯

বিশেষজ্ঞরা বলছেন, ইরানের সঙ্গে যুদ্ধ শুরু হলে তা দীর্ঘদিন ধরে চলবে। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের যুদ্ধ দীর্ঘস্থায়ী হবে না। অর্থাৎ পুরোপুরি ভিন্ন কথা বলছেন প্রেসিডেন্ট ট্রাম্প। খবর পার্স ট্যুডে।

মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বুধবার ট্রাম্প বলেন, তিনি ইরানের সঙ্গে যুদ্ধ এড়ানোর চেষ্টা করছেন। তবে যদি যুদ্ধ শুরু হয় তাহলে তাতে পদাতিক বাহিনী জড়াবে না। ফলে যুদ্ধ দীর্ঘস্থায়ী হবে না।

ট্রাম্প বলেন, আমি বলছি না যে, পদাতকি সেনা যাবে। আমি এও বলছি না যে, সেখানে আমরা ১০ লাখ সেনা পাঠাব। আমি নিতান্তই বলছি যে, যুদ্ধ শুরু হলে তা দীর্ঘস্থায়ী হবে না।

গত সপ্তাহে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) একটি মার্কিন ড্রোন ভূপাতিত করার পর প্রেসিডেন্ট ট্রাম্প ইরানের বিরুদ্ধে হামলার নির্দেশ দেন এবং শেষ মুহূর্তে তিনি তা বাতিল করেন। নিজের সিদ্ধান্তকে সঠিক বলেই মনে করেন ট্রাম্প। তিনি বলেন, আমি ইরানিদের খুব পছন্দ করি, আমি তাদেরকে হত্যা করতে চাই না।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]