ট্রাক্টরের চাপা থেকে ডিম বাঁচাতে মা পাখির সাহসিকতার ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ১২ জুলাই ২০১৯

মায়ের ভালোবাসার কোনো বিকল্প নেই। সন্তানের জন্য মা কী না করতে পারে। প্রয়োজন হলে জীবনের ঝুঁকিও নেয় মা। কারণ মায়ের ভালোবাসা যে নিঃস্বার্থ। মানুষ হোক বা অন্য কোনো প্রাণি অথবা পাখি মায়ের ভালবাসা সব ক্ষেত্রে একই রকম। তারই একটি প্রমাণ মিলল একটি মা পাখির সাহসিকতায়। নিজের জীবনের ঝুঁকি নিয়ে দানবাকার ট্রাক্টরের সামনে দাঁড়াল সে।

খোলা মাঠে ডিম পেড়েছিল মা পাখি। তারপর কাছাকাছিই ছিল সে। হঠাৎ করেই ট্রাক্টর এগিয়ে আসছিল তার ডিমগুলোর দিকে। চলন্ত ট্রাক্টরের সামনে চলে গেল মা পাখি। এক চুলও নড়ল না ট্রাক্টরের সামনে থেকে। ডিম বাঁচাতে দুই ডানা ছড়িয়ে ট্রাক্টরের সামনে সে ঠাঁয় দাঁড়িয়ে রইল। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ঘটনাটি চীনের উলানকাব শহরের। ভিডিওতে দেখা যাচ্ছে, ডিমে বসে তা দিচ্ছিল মা পাখি। এমন সময় তার দিকে ছুটে আসে একটি ট্রাক্টর। ট্রাক্টর আসা দেখেই ডিম বাঁচাতে ট্রাক্টরের সামনে উড়াউড়ি শুরু করে দেয় মা পাখিটি। উদ্দেশ্য ট্রাক্টরকে থামানো। এতে কাজও হয় তাৎক্ষণিক। চালক মায়ের এমন সাহসিকতা দেখে তড়িঘড়ি ট্রাক্টর থামিয়ে দেন।

এখানই শেষ নয়। চালক নেমে এসে বোতলে কিছুটা পানি এগিয়ে দেন মা পাখির দিকে। প্রবল গরমে মা পাখির প্রতি চালকের এমন ব্যবহার নেটিজেনদের দৃষ্টি কেড়েছে।

ইতোমধ্যে ৩২ হাজার মানুষ দেখেছে ভিডিওটি।

এসআর/পিআর

আপনার মতামত লিখুন :