গরমে অপরাধ থেকে বিরত থাকতে পুলিশের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ২১ জুলাই ২০১৯

চলতি সপ্তাহে তীব্র দাবদাহের কবলে পড়েছে গোটা যুক্তরাষ্ট্র। প্রচন্ড গরম মোকাবিলায় স্থানীয় প্রশাসনগুলো নানা পদক্ষেপ গ্রহণ করেছে। তবে ব্যাতিক্রমী পদক্ষেপ নিয়েছে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ব্রেইনট্রির পুলিশ। তারা স্থানীয় জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছে, তারা যেন আগামী সোমবার পর্যন্ত কোনো বেআইনী বা অপরাধ কার্যক্রম না চালায়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে। তাদের প্রতিবেদন অনুযায়ী, ব্রেইনট্রির পুলিশ বিভাগ এক ফেসবুক পোস্টের মাধ্যমে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়ে বলেছে, তীব্র এই দাবদাহ না কমা পর্যন্ত তারা যেন তাদের অপরাধের মুখে লাগাম দিয়ে রাখে।

পুলিশের ওই ফেসবুক পোস্টে বলা হচ্ছে, ‘বাড়িতেই থাকুন, এসি চালু রাখুন, অদ্ভূত বিষয় নিয়ে তৈরি আপনার পছন্দের সিরিজগুলো নামিয়ে দেখতে থাকুন, ফেস অ্যাপ দিয়ে মজা করুন কিংবা বাড়িতেই কারাতে চর্চা করুন। আগামী সোমবার যখন তাপমাত্রা কমবে তখন আমাদের সাক্ষাত হবে আপনাদের।’

গত শুক্রবার পোস্ট করা ওই ফেসবুক পোস্টটিতে বলা হচ্ছে, ‘এমন গরম পড়েছে যে ফুটবলও যেকোনো সময় গলে যেতে পারে। তাই সবার প্রতি আহ্বান জানানো হচ্ছে, এই গরম না কমা পর্যন্ত আপনাদের অপরাধী কর্মকাণ্ড শিকেয় তুলে রাখুন।’ এখন পর্যন্ত ওই ফেসবুক পোস্ট ১ লাখ ৬ হাজার বার শেয়ার হয়েছে।

সিএনএন এর পক্ষ থেকে পুলিশের কাছে জানতে চাওয়া হলে তারা ওই ফেসবুক পোস্টের সত্যতা নিশ্চিত করেছে। যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগ দেশটির উত্তরাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে অতিরিক্ত গরমের জন্য সতর্কতা জারি করেছে। যার মধ্যে ম্যাসাচুসেটসের ব্রেইনট্রিও রয়েছে।

আবহাওয়া বিভাগ বলছে, বর্তমানে সেখানকার তাপমাত্রা প্রায় ৩৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় অনেক বেশি। তবে তারা আরও জানিয়েছে, এই তীব্র দাবদাহ অব্যাহত থাকবে। যা আগামী কয়েক দিনের মধ্যে ৪৬ ডিগ্রি সেলসিয়াসের বেশি হতে পারে।

এসএ/জেআইএম

আপনার মতামত লিখুন :