রুশ বিমানকে লক্ষ্য করে ৩ শতাধিক গুলি দ. কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২২ পিএম, ২৩ জুলাই ২০১৯

দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় প্রবেশ করায় মঙ্গলবার রাশিয়ার একটি সামরিক বিমানকে সতর্ক করতে শতাধিক গুলি চালিয়েছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। সে সময় রাশিয়ার আরও কয়েকটি বিমানও দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় প্রবেশ করে।

সিউলের প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন রাশিয়ার সামরিক বিমানের সঙ্গে চীনের সামরিক বিমানও আকাশসীমা লঙ্ঘন করে দক্ষিণ কোরিয়ায় প্রবেশ করেছে।

সিউলের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, এই প্রথম রাশিয়ার কোন সামরিক বিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করেছে।

এক বিবৃতিতে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফ থেকে বলা হয়েছে, মঙ্গলবার কোরিয়া এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনে (কাদিজ) তিনটি রুশ সামরিক বিমান প্রবেশ করে। সে সময় দক্ষিণ কোরিয়া সতর্ক করতে রুশ সামরিক বিমানে গুলি ছোড়ে।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে যে, দু'টি চীনা সামরিক বিমানও কাদিজ এলাকায় প্রবেশ করেছিল। এ বিষয়ে রাশিয়ার তরফ থেকে তাৎক্ষণিক কোন মন্তব্য পাওয়া যায়নি। রয়টার্সের তরফ থেকে বক্তব্য চাওয়া হলে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ও এ বিষয়ে তাৎক্ষণিক কোন মন্তব্য করতে রাজি হয়নি।

দক্ষিণ কোরিয়ার যৌথ বাহিনীর প্রধান জানিয়েছেন, দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী রুশ সামরিক বিমান লক্ষ্য করে ৩৬০ রাউন্ড গুলি ছুড়েছে।

টিটিএন/এমকেএইচ

আপনার মতামত লিখুন :