আফগানিস্তানে ৩ দফা বিস্ফোরণে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২৫ জুলাই ২০১৯

আফগানিস্তানের রাজধানী কাবুলে তিন দফা বিস্ফোরণের ঘটনায় এক শিশু ও বেশ কয়েকজন নারীসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। বৃহস্পতিবারের ওই সিরিজ হামলায় আরও ২৭ জন আহত হয়েছে। এক বিবৃতিতে খনি ও পেট্রোলিয়াম মন্ত্রণালয়ের তরফ থেকে বলা হয়েছে যে, নিহতদের আটজন ওই মন্ত্রণালয়ের কর্মী।

কাবুলে বিস্ফোরণের একটি ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী তালেবান। এদিকে, আগামী ২৮ সেপ্টেম্বর দেশটির প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই দেশটিতে একের পর এক হামলার ঘটনা ঘটছে।

এর আগেও আফগানিস্তানে নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা এবং বিস্ফোরণের ঘটনা লক্ষ্য করা গেছে। তালেবান এবং অন্যান্য জঙ্গিগোষ্ঠীগুলো এসব হামলা চালিয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, স্থানীয় সময় সকাল ৮টা ১০ মিনিটে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে। পূর্বাঞ্চলীয় কাবুলে একটি মোটরসাইকেল চালিয়ে একটি বাসে ধাক্কা মেরে আত্মঘাতী হামলা চালায় এক আত্মঘাতী। তিনি জানিয়েছেন, ওই বাসটি খনি ও পেট্রোলিয়াম মন্ত্রণালয়ের।

এর কিছুক্ষণ পরে কাছাকাছি আরও একটি জায়গায় বিস্ফোরণের ঘটনা ঘটে। অপরদিকে তৃতীয় বিস্ফোরণের ঘটনা ঘটেছে পূর্বাঞ্চলীয় কাবুলের অন্য এক জেলায়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদুল্লাহ সায়ার বলেন, তিন দফা ওই বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এদের মধ্যে পাঁচজন নারী এবং এক শিশুও ছিল।

টিটিএন/এমকেএইচ