হামলার আশঙ্কায় পর্যটকদের দ্রুত কাশ্মীর ছাড়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ পিএম, ০২ আগস্ট ২০১৯

বড় ধরনের হামলা হতে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পর অমরনাথ যাত্রী ও পর্যটকদের যত দ্রুত সম্ভব জম্মু-কাশ্মীর থেকে সরে যেতে বলেছে রাজ্য সরকার। এ ব্যাপারে সরকারের সব দফতরে নির্দেশনা পাঠিয়ে চিঠি দেয়া হয়েছে।

ভারতীয় টেলিভিশন এনডিটিভি জানিয়েছে, শুক্রবার জম্মু-কাশ্মীর প্রশাসনের পক্ষে এক বিবৃতিতে বলা হয়, অমরনাথ যাত্রীদের লক্ষ্য করে জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন পেয়েছে সেনাবাহিনী। তারই প্রেক্ষিতে এ পদক্ষেপ।

বিবৃতিতে বলা হয়, ‘গোয়েন্দা সূত্রে জানা গেছে বড় ধরনের হামলার ছক কষছে জঙ্গিরা। মূলত অমরনাথ যাত্রীরাই তাদের নিশানায় রয়েছেন। উপত্যকায় এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে অমরনাথ যাত্রী এবং পর্যটকদের নিরাপত্তাকেই প্রাধান্য দেয়া হচ্ছে। তাই যত শীঘ্র সম্ভব সবাইকে নিরাপদে ফিরে যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।’

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার পাকিস্তানে তৈরি অস্ত্র উদ্ধার হয়েছে কাশ্মীর থেকে। অমরনাথ যাত্রাপথে একটি ল্যান্ডমাইন ও একটি স্নাইপার রাইফেলও পাওয়া গেছে। যৌথ সাংবাদিক সম্মেলনে সেনাবাহিনী ও জম্মু কাশ্মীর পুলিশ বলছে, অমরনাথ যাত্রায় পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিরা নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে পারে।

জঙ্গিরা হামলা করতে পারে এমন গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পরপরই কাশ্মীরের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। তল্লাশি অভিযানে পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন এবং টেলিস্কোপসহ একটি স্নাইপার রাইফেল পাওয়া গেছে।

এসএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]