পোল্যান্ডে বজ্রপাতে নিহত ৪, আহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৩ আগস্ট ২০১৯

পোল্যান্ডে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও শতাধিক মানুষ। প্রধানমন্ত্রী মাতেউস মোরাইকি এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসি।

একদল পর্বতারোহী দেশটির দক্ষিণে অবস্থিত জিয়েওন্ট পাহাড়ের চূড়ায় ওঠার সময় বজ্রপাত আঘাত হানে। এতে প্রায় চারজন মারা গেছেন। ওই পাহাড়টি পর্বতারোহীদের কাছে বেশ জনপ্রিয়।

এদিকে প্রতিবেশী স্লোভাকিয়াতেও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দিনের শুরুটা ভালোই ছিল। আবহাওয়া দেখে বোঝার উপায় ছিল না যে এমন কিছু হতে পারে। বেশ রৌদ্রোজ্জ্বল থাকার পরেও হঠাৎ করেই বজ্রপাত আঘাত হানে।

ওই অঞ্চলে একটি জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মাতেউস মোরাইকি বলেন, হঠাৎ করে এমন পরিস্থিতি হতে পারে এমনটা কেউ আশাই করেনি। মানুষের দৃষ্টিভঙ্গি থেকে যদি বিবেচনা করি তবে এটা আগে থেকে ধারণা করা আমাদের জন্য একেবারেই অসম্ভব ঘটনা।

ওই পাহাড়ি এলাকার আরও কিছু অংশেও হতাহতের খবর পাওয়া গেছে। সেখানে চারটি উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয়েছে। বৃহস্পতিবার জিয়েওন্ট পাহাড়ের ১ হাজার ৮শ ৯৪ মিটার উঁচুতে বজ্রপাতে পর্বতারোহীরা প্রাণ হারান। এই ঘটনায় শুক্রবার একদিনের শোক ঘোষণা করেছেন জাকোপানে এলাকার মেয়র লেসজেক দোরুলা।

টিটিএন/এমএস