২১ কেজির লাড্ডু বিক্রি হলো সাড়ে ১৭ লাখে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯

হায়দরাবাদের বালাপুরে গণেশ বিসর্জন উপলক্ষে তৈরি ২১ কেজির লাড্ডু নিলামে বিক্রি করা হয়েছে। আর নিলামে সেই লাড্ডুর দাম উঠেছে ১৭ লাখ ৬০ হাজার টাকা। কোলানু রাম রেড্ডি নামে স্থানীয় এক ব্যবসায়ী ওই লাড্ডু নিলামে কিনে নেন।

জানা গেছে, সোনার মোড়কে ওই বিশাল লাড্ডুটি তাকে রুপোর থালায় করে দেওয়া হয়। বালাপুর গণেশের বিসর্জন যাত্রার সময় ওই লাড্ডুটি মাথায় নিয়ে কোলানু বাড়ি ফেরেন।

এরআগে ২০১৮ সালে ১৬ লাখ ৬০ হাজার টাকায় বালাপুর গণেশ লাড্ডু নিলাম হয়েছিল। ১৯৯৪ সালে প্রথম বালাপুর লাড্ডুর এই বার্ষিক নিলাম অনুষ্ঠান শুরু হয়। সেবছর লাড্ডুর দাম উঠেছিল সাড়ে চারশো টাকা। সেবছর কোলানু মোহন রেড্ডি নিলামে জয়ী হন। তারপর পাঁচবার তিনি নিলামে জয় পান। সেই রেড্ডি পরিবারেরই সদস্য কোলানু রাম রেড্ডি।

১৯৯৪ সাল থেকে রেড্ডি পরিবারেরই নানা সদস্য এই লাড্ডু নিলামে অংশগ্রহণ করে আসছেন। মনে করা হয়, বালাপুর লাড্ডু পরিবারে দেবতার আশীর্বাদ বয়ে নিয়ে আসে। তাই লাড্ডু নিলামে জয় পাওয়া পূণ্য বলে এলাকাবাসী মনে করেন। ১ হাজার ১১৬ টাকা থেকে বালাপুর লাড্ডুর নিলাম প্রক্রিয়া শুরু হয়েছিল।

এনএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]