মাত্র ৪ মাস সময় পেল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

সন্ত্রাসবাদে অর্থায়ন এবং মদদ দেয়া বন্ধ না হলে পাকিস্তানকে কালো তালিকাভুক্ত হতে হবে। আর এজন্য দেশটিকে মাত্র চার মাসের সময় বেঁধে দেয়া হয়েছে।

সম্প্রতি আন্তর্জাতিক সন্ত্রাসবাদে অর্থ জোগানবিরোধী পর্যবেক্ষক সংস্থা ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্কফোর্স (এফএটিএফ) পাকিস্তানকে তাদের ‘ডার্ক গ্রে’ বা গাঢ় ধূসর তালিকায় রেখেছে।

সংস্থাটির চলমান অধিবেশনে পাকিস্তানকে শেষবারের মতো সতর্ক করা হয়েছে। আগামী চার মাসের মধ্যে সন্ত্রাসবাদীদের অর্থজোগান এবং মদদ দেওয়া বন্ধ না করলে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ কড়া ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছে এফএটিএফ।

কালো তালিকাভুক্ত হলে পাকিস্তানকে সব ধরনের আর্থিক সাহায্য বন্ধ করে দেবে এফটিএফের সদস্য দেশগুলো। সন্ত্রাস মোকাবিলায় নির্ধারিত ২৭টি লক্ষ্যমাত্রার মধ্যে পাকিস্তান মাত্র ৫টি লক্ষ্য পূরণ করেছে। তাদের ২০২০ সালের ফেব্রুয়ারির ভেতরে নির্ধারিত লক্ষ্যমাত্রা পূরণ করতে বলা হয়েছে। সংস্থাটির কালো তালিকায় রয়েছে ইরান এবং উত্তর কোরিয়া।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]