নওয়াজ শরিফের ভাই শেহবাজ কারাগারে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২০ অক্টোবর ২০২০

অর্থপাচার মামলায় পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান ও পাকিস্তানের জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফকে মঙ্গলবার কারাগারে পাঠানো হয়েছে। খবর প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার।

নওয়াজের বিরুদ্ধে অর্থপাচারের মামলা চলছে। ৭০০ কোটি রুপি অর্থপাচারের একটি মামলায় আদালত জামিন আবেদন নামঞ্জুর করার পর গত ২৮ সেপ্টেম্বর পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শেহবাজ শরিফকে গ্রেফতার করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলি ব্যুরো বা এনএবি।

পরদিন পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী ৬৯ বছরের শেহবাজকে রিমান্ডে নেয়া হয়। মঙ্গলবার এনএবি রিমান্ডের মেয়াদ বাড়ানোর আবেদন করলে আদালত তা খারিজ করে শেহবাজকে আদালতে পাঠানোর নির্দেশ দেয়।

তিন সপ্তাহের বন্দিত্বকালে এনএবি অর্থপাচার নিয়ে কোনো প্রশ্ন করেনি বলে আদালতকে জানান শেহবাজ। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় নওয়াজ শরিফের জামাতা ও পিএমএল-এন ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের বর মোহাম্মদ সফদারকে গ্রেফতার করা নিয়েও ইমরান খান সরকারের সমালোচনা করেন তিনি।

ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য এবং পিটিআই সরকার দেশ চালাতে ব্যর্থ হচ্ছে জানিয়ে তার পদত্যাগ দাবি করে পিএমএল-এনসহ পাকিস্তানের ১১টি দল বিক্ষোভ করে করাচিতে। ওই বিক্ষোভ শেষে সফদারকে গ্রেফতার করা হয়। এর কয়েক ঘণ্টা পর অবশ্য তাকে ছেড়েও দেয়া হয়।

এসএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]