কারাগারে আমার বাথরুমে ক্যামেরা বসানো হয়েছিল: মরিয়ম নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ১৩ নভেম্বর ২০২০

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ শরিফ অভিযোগ করে বলেছেন, কারাগারে তার কক্ষে এবং বাথরুমে ক্যামেরা বসিয়েছিল কর্তৃপক্ষ।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম গত বছর চৌধুরী সুগার মিল দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছিলেন। সেই সময় কারাগারে কী ধরনের সমস্যার সম্মুখীন হয়েছিলেন সম্প্রতি এক স্বাক্ষাৎকারে সেবিষয়ে কথা বলেছেন তিনি।

দেশটির ক্ষমতাসীন সরকারের দিকে ইঙ্গিত করে পিএমএল-এনের এই ভাইস প্রেসিডেন্ট বলেন, আমি দুবার কারাগারে গিয়েছিলাম। কারাগারে একজন নারী হিসেবে আমার সঙ্গে যে ধরনের ব্যবহার করা হয়েছিল, সেবিষয়ে আমি যদি কথা বলি- তাহলে সরকার মুখ দেখানোর সাহস পাবে না।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকারের সমালোচনা করে মরিয়ম বলেন, কর্তৃপক্ষ যদি একটি কক্ষ ভেঙে প্রবেশ এবং তার বাবা নওয়াজ শরীফের সামনে তাকে গ্রেফতার এবং ব্যক্তিগত আক্রমণ করতে পারে, তাহলে বোঝা যায় পাকিস্তানে একজন নারীও নিরাপদ নয়।

পিএমএল-এনের এই ভাইস প্রেসিডেন্ট বলেন, একজন নারী, সে পাকিস্তান কিংবা বিশ্বের যেখানেই থাকুন না কেন; দুর্বল নয়।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, মরিয়ম নওয়াজ শরীফ বলেছেন, তার দল সংবিধানের আওতাধীন পাকিস্তানের সামরিক কর্তৃপক্ষের সঙ্গে উন্মুক্ত আলোচনার জন্য প্রস্তুত রয়েছে।

মরিয়ম নওয়াজ বলেছেন, তিনি সরকারি প্রতিষ্ঠানের বিরোধী নন। তবে কোনও ধরনের গোপন আলোচনা হবে না বলে জোর দিয়েছেন পিএমএল-এনের এই নেত্রী।

গত বছর পিএমএল-এনের ভাইস প্রেসিডেন্ট মরিয়মকে অর্থপাচার ও দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়। দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব) আইন লঙ্ঘন করে রাজনৈতিক উদ্দেশে তাকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেন তিনি।

এসআইএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]