লাইনে পড়ে গেল শিশু, দৌড়ে এসে বাঁচালেন রেলকর্মী (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ১৯ এপ্রিল ২০২১

জীবনের ঝুঁকি নিয়ে মৃত্যুর মুখ থেকে একটি শিশুকে বাঁচিয়ে নায়ক বনে গেছেন ময়ূর শেলখে নামের এক ব্যক্তি। গত শনিবার ভারতের মধ্য রেলের মুম্বাই শাখায় এ ঘটনা ঘটে।

এ রকম একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। মধ্য রেলের মুম্বাই শাখায় পয়েন্টম্যান হিসেবে কাজ করেন ময়ূর শেলখে।

ভারতীয় সংবাদমাধ্যেমের প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার ভাঙানি রেলস্টেশনে ২ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে এক নারীর হাত ধরে হেঁটে যাচ্ছিল শিশুটি। হাঁটতে হাঁটতে হঠাৎ হাত ছে়ড়ে দৌড়াতে গিয়ে রেললাইনে পড়ে যায় শিশুটি। আর উঠতে পারছিল না। এ ঘটনায় হতভম্ব ওই নারীও কিছু করতে পারছিলেন না। এদিকে শিশুটি যে পাশে পড়ে গিয়েছে সেদিক থেকে ছুটে আসছে ট্রেন। ট্রেনটি ওই স্টেশনে দাঁড়ানোর কথা। ফলে দ্রুত গতিতে এগিয়ে আসা ট্রেনটিকে এত কম সময়ে থামানো সম্ভব ছিল।

এ দৃশ্য চোখে পড়লে দৌড় শুরু করেন রেলকর্মী ময়ূর শেলখে। তিনি দ্রুত শিশুটির কাছে পৌঁছে যান। তাকে আগে প্ল্যাটফর্মে তুলে নিজে উঠে আসেন। তার প্ল্যাটফর্মে উঠে আসার এক সেকেন্ডেরও কম সময়ে গা ঘেঁষে দ্রুতগতিতে চলে যায় ট্রেনটি।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেছেন, এটা মুম্বইয়ের বঙ্গানি রেল স্টেশনের ঘটনা। ভিডিও ফুটেজে ১৭ এপ্রিল তারিখ দেখা যাচ্ছে। উদ্ধারকর্তা ব্যক্তির নাম ময়ূর শেলখে। সেই সঙ্গে ভিডিওটি পোস্ট করে তার অকুণ্ঠ প্রশংসাও করেন রেলমন্ত্রী।

এমএসএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]