নিউজিল্যান্ডে ১২-১৫ বছর বয়সীদের জন্য ফাইজারের টিকা অনুমোদন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ এএম, ২১ জুন ২০২১

নিউজিল্যান্ডের ওষুধ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ মেডসেফ সাময়িকভাবে ১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য ফাইজারের টিকা ব্যবহারের অনুমতি দিয়েছে। খবর : রয়টার্স।

দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন সোমবার এ ঘোষণা দিয়েছেন।

করোনায় বিশ্বের সবচেয়ে কম ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি নিউজিল্যান্ড। তাদের এ পদক্ষেপের ফলে দেশটির স্কুল পড়ুয়া শিক্ষার্থীরাও টিকার আওতায় আসবে।

এর আগে ৩ ফেব্রুয়ারি দেশটিতে ফাইজারের টিকা ব্যবহারের জন্য প্রথম অনুমতি দেয়া হয়। সে সময় দেশটিতে ১৬ বছরের বেশি বয়সীদের এ টিকার নেয়ার জন্য অনুমোদন দেয়া হয়।

jagonews24

তবে ক্লিনিক্যাল ট্রায়ালে ফাইজারের টিকা ১২-১৫ বছর বয়সীদের মধ্যে সবচেয়ে বেশি, ১০০ ভাগ কার্যকর বলে প্রমাণ হয়। যদিও শিশুদের জন্য অন্য টিকাগুলো দেয়ার ক্ষেত্রে তেমন কোনো উৎসাহ দেখা যায়নি।

বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৭ কোটি ৯২ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ৮২ হাজার। এদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন চল্লিশ বছরের বেশি বয়সীরা। আর সবচেয়ে কম রয়েছে শিশু-কিশোররা।

এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]