লাহোরে বিস্ফোরণে নিহত ২, আহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৩ জুন ২০২১

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে দু’জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৭ জন। বুধবার লাহোরের একটি আবাসিক এলাকায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শহরের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, লাহোরের জোহর টাউনের কাছাকাছি একটি হাসপাতালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তিনি হতাহতের খবর নিশ্চিত করেছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, কী কারণে ওই বিস্ফোরণ ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। এ বিষয়ে তদন্ত চলছে। বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিস্ফোরণের সময় দরজা-জানালার কাঁচ ভেঙে পড়েছে এবং বিভিন্ন ভবন কেঁপে উঠেছে।

বিস্ফোরণের শব্দ এতো তীব্র ছিল যে অনেক দূর থেকেও তা শোনা গেছে। এই ঘটনার জরুরি তদন্তের নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ওসমান বাজদার।

এই ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তির নিশ্চয়তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে আহতদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়ার নির্দেশ দেন তিনি।

জরুরি উদ্ধারকারী দলের এক মুখপাত্র জানান, বিস্ফোরণের পরপরই তিনি ঘটনাস্থলে পৌঁছান। তিনি বলেন, গ্যাস পাইপলাইন থেকে নাকি সিলিন্ডার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়।

বিস্ফোরণের ঘটনায় চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। পাকিস্তানি ডেইলি জানিয়েছে, পুলিশ এবং বম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]