মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ৩১ জুলাই ২০২১

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে দেশটির যুবসমাজ।

শনিবার (৩১ জুলাই) বেলা ১১টায় বিক্ষোভকারীরা কালো কাপড় পরে মসজিদ জামেকের বাইরে দাতরান মারদেকার পাশে লাওয়ান নামের এ সমাবেশে শত শত বিক্ষোভকারী অংশ নেয়।

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে বিক্ষোভের আগে পুলিশ দাতরান মেরদেকার দিকে যাওয়ার রাস্তা ঘেরাও করে রাখে। অসংখ্য বিক্ষোভকারী ব্যানার এবং প্ল্যাকার্ড বহন করেন। যাতে লেখা ছিল ‘কেরাজান গাগল’ অর্থাৎ ব্যর্থ সরকার।

তারা ‘টোলক মুহিউদ্দিন’, ‘লেটক জাওয়াতন’ এবং ‘ব্যাংককিত রাকয়াত’ স্লোগান দিতে দিতে দাতারান মারদেকার দিকে এগিয়ে যান।

jagonews24

সমাবেশে রাজনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন পিকেআরের সহ-সভাপতি তিয়ান চুয়া। তিনি সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

প্রাক্তন বাটু এমপি স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, মালয়েশিয়ান যুবকরা ব্যর্থ সরকারের বিরুদ্ধে এবং সরকার পরিবর্তনে এ বিক্ষোভ সমাবেশ করেছে। আমরা যুবকদের একটি নতুন তরঙ্গের উত্থান দেখছি। এটি এমন একটি বিষয়, যার জন্য আমাদের খুব গর্বিত হওয়া উচিত।

এদিকে, বিক্ষোভে অংশগ্রহণকারীদের দাতরান মারদেকা প্রবেশে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।

jagonews24

সমাবেশে অংশ নেয়া একজন স্থানীয় সাংবাদিক জানান, দাতারান মারদেকা একটি গেজেটেড এলাকা। কুয়ালালামপুর সিটি হলের অনুমতি ছাড়া এ এলাকায় প্রবেশ নিষেধ থাকায় আশপাশে তারা জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভকারীরা ব্যানার বহন করে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এবং তার মন্ত্রিসভার পদত্যাগ, একটি পূর্ণাঙ্গ সংসদ অধিবেশন এবং সকলের জন্য স্বয়ংক্রিয় স্থগিতাদেশ দাবি করের। স্থানীয় সময় দুপুর ১২টায় শান্তিপূর্ণভাবে প্রতিবাদ সমাবেশ শেষ হয়।

এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]