কেনিয়ায় গণপিটুনিতে শিশু সিরিয়াল কিলার নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৫ অক্টোবর ২০২১

কেনিয়ার পশ্চিমাঞ্চলে গণপিটুনিতে মাস্তেন ওয়ানজালা নামের একজন আত্মস্বীকৃত শিশু সিরিয়াল কিলার নিহত হয়েছে। দেশটির গ্রামবাসীরা বুঙ্গোমা শহরের একটি বাড়ি থেকে তাকে খুঁজে বের করে ও পিটিয়ে হত্যা করে। এ ঘটনার দুইদিন আগে সে পুলিশ হেফাজত থেকে পালিয়ে যায়। শুক্রবার (১৫ অক্টোবর) বিবিসি ও রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিহত হওয়ার আগে কর্তৃপক্ষ তাকে ধরতে ব্যাপক অভিযান চালায়। কারণ সে গত পাঁচ বছরে ১০ জনের বেশি শিশুকে হত্যার কথা স্বীকার করেছে। এছাড়াও হত্যার পরে সে শিশুদের রক্ত পান করতো বলে জানায় পুলিশ।

প্রতিবেদনে বলা হয়েছে, দুই শিশু নিখোঁজের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় ওয়ানজালাকে (২০) জুলাই মাসে গ্রেফতার করে পুলিশ। এরপর সে পুলিশের কাছে ১০ শিশুকে হত্যার কথা স্বীকার করে।

১২ ও ১৩ বছর বয়সী ওই দুই শিশুকে হত্যার ঘটনায় বুধবার রাজধানী নাইরোবিতে একটি আদালতে তার হাজির হওয়ার কথা ছিল। কিন্তু কারাগারে সকালের রোল কলে তাকে অনুপস্থিত পাওয়া যায়।

দেশটির অপরাধ তদন্ত অধিদপ্তর (ডিসিআই) এক টুইট বার্তায় জানিয়েছে, পালিয়ে যাওয়ার পর স্পেশাল সার্ভিসের সদস্যরা তাকে পশ্চিম কেনিয়ায় খুঁজতে ছিল। কিন্তু তাকে পুনরায় গ্রেফতারের আগেই গ্রামবাসী পিটিয়ে হত্যা করে।

ন্যাশনাল পুলিশ সার্ভিসের মুখপাত্র ব্রুনো শিয়োসো বলেন, মরদেহটি ওয়ানজালার কি না সে ব্যাপারে তদন্ত চলছে। এর আগে নাইরোবি কাউন্টির সাবেক গভর্নর মাইক এমবুভি সোনকো ওয়ানজালাকে ধরিয়ে দেওয়ার জন্য ১ হাজার ৮০০ ডলার ঘোষণা করেন।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]