সৌদি আরবের সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১৫ অক্টোবর ২০২১

যুক্তরাষ্ট্র সৌদি আরবকে গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে দেখে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তাছাড়া সৌদির সুরক্ষায় ওয়াশিংটন প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানান তিনি। ওয়াশিংটনে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। শুক্রবার (১৫ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ব্লিঙ্কেন বলেন, যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের মধ্যে শক্তিশালী অংশীদারত্ব রয়েছে। আমরা রিয়াদের সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। এসময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানকে ওয়াশিংটন সফরে যাওয়ায় কৃতজ্ঞতা জানান তিনি।

প্রিন্স ফয়সাল দুই দেশের মধ্যে শক্তিশালী অংশীদারত্বের প্রশংসা করে বলেন, আমাদের সম্পর্ক দুই দেশের জন্য যেমন গুরুত্বপূর্ণ, তেমনি মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বের জন্যও গুরুত্বপূর্ণ।

এদিকে, মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস জানিয়েছেন, সৌদি আরবে হুথি বিদ্রোহীদের ড্রোন হামলার নিন্দা জানিয়েছেন ব্লিঙ্কেন। দ্বিপাক্ষিক আলোচনায় ইয়েমেনের বর্তমান পরিস্থিতি, ইরান ও আফগানিস্তানের বিভিন্ন ইস্যু নিয়েও কথা বলেন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী।

এমএসএম/কেএএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]