জম্মু-কাশ্মীরে নিখোঁজ দুই সেনাসদস্যের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১৬ অক্টোবর ২০২১

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গত কয়েকদিন ধরে ভারতীয় সেনাবাহিনীর চিরুনি অভিযান অব্যাহত আছে। উপত্যকার পুঞ্চ জেলায় এ অভিযান পরিচালনা করা হচ্ছে। সোমবার থেকে শুরু হওয়া এই বিশেষ অভিযানে এরই মধ্যে কয়েকজন সেনাসদস্য নিহত হয়েছেন। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার পরিচালিত অভিযানে সেনাবাহিনীর দুই সদস্য নিখোঁজ হন। নিরাপত্তা বাহিনীর পরিচালিত কম্বিং অপারেশনের ৪৮ ঘণ্টা পর শুক্রবার তাদের মরদেহ উদ্ধার করা হলো। তাদের মধ্যে একজন সেনাবাহিনীর জুনিয়র কমিশন অফিসারও রয়েছেন। অভিযানের সময় ওই এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর তীব্র গুলিবিনমিয় হয়।

জানা গেছে, বৃহস্পতিবার বিচ্ছিন্নতাবাদীদের তীব্র প্রতিরোধের মুখে ভারতের ওই দুই সেনা সদস্য নিখোঁজ হন। এছাড়া শুক্রবার বিক্রম সিংহ নেগি ও যোগাম্বর সিংহ নামে দুই সেনাসদস্যের মৃত্যুর খবর নিশ্চিত করে ভারত। একই এলাকায় চারদিন আগে ৫ সেনা সদস্যর মৃত্যু হয়। চলমান অভিযানে নিখোঁজদের উদ্ধারের পর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে নয়জনে।

একজন কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় মরদেহ উদ্ধার হওয়া জুনিয়র কমিশন অফিসারের সঙ্গে। এরপরই নিখোঁজ দুই সেনার সন্ধানে তল্লাশি শুরু করে সেনাবাহিনী।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]