ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ৩৬৫ দিনই মাঠে থাকেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১

পশ্চিমবঙ্গ সংবাদদাতা

ভারতের জাতীয় কংগ্রেস ড্রইংরুমও রাজনীতিতে ভরে গেছে। ঠাণ্ডা ঘরে রাজনীতি করায় অভ্যস্ত হয়ে পড়েছে। মাঝে মধ্যেই শীর্ষ নেতারা লন্ডনের বিভিন্ন জায়গায় থাকছেন। এ ধরনের ঘরে বসা বা ড্রইংরুম পলিটিক্সের মাধ্যমে বিজেপিকে কেন্দ্রের ক্ষমতা থেকে সরানো সম্ভব হবে না কংগ্রেসের পক্ষে।

শুক্রবার এমনই মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী ও তৃণমূলের শীর্ষনেতা ফিরহাদ হাকিম। তিনি বলেন, ভারতের জাতীয় রাজনীতিতে অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গেও ওদের অবস্থানের ঠিক নেই।

‘তাই এই মুহূর্তে বিজেপিকে ক্ষমতা থেকে সরাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো একজন নেত্রীর প্রয়োজন। তার কারণ এই মুহূর্তে তিনি একমাত্র নেত্রী ভারতবর্ষে যিনি ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে ৩৬৫ দিন মানুষের জন্য মাঠে থাকেন।’

ভারতের জাতীয় রাজনীতির নতুন সমীকরণ গড়ে তোলা সম্ভব, যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে জাতীয় রাজনীতিতে বিরোধী ঐক্য মঞ্চ গড়ে তোলা যায় এমনই মতপ্রকাশ করেছেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম।

জ্যোতির্ময় দত্ত/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]